Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘স্বাধীনতা কী সেটা নতুন প্রজন্মকে জানাতে হবে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২২ ০৮:২৫

নারায়ণগঞ্জ: গাজী গ্রু‌পের উপব্যবস্থাপনা প‌রিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা ব‌লে‌ছেন, আজকে বিএনপি নেতারা অনেক বড় বড় কথা বলে। সারা বছর বিএনপির খবর থাকে না। নির্বাচন আসলে বিএনপি নেতাদের দেখা যায়। মানুষের মধ্যে হিংসা, বিবেদ সৃষ্টি করাই তাদের কাজ। আমরা সত্যের পথে আছি, সত্যের পথে থাকব, যদি ভুল হয় ক্ষমা চাইব কিন্তু সত্যকে মিথ্যায় পরিণত করব না।

শনিবার (১২ মার্চ) বিকেলে নারায়ণগ‌ঞ্জের রূপগ‌ঞ্জে ভুলতা স্কুল এন্ড কলেজে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতার জন্ম-শতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে চিত্রাঙ্কন, বক্তৃতা, ছড়া, কবিতা আবৃত্তি ও রচনা প্রতিযোগিতা, মহান মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর জীবনভিত্তিক আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠা‌নে প্রধান অতিথির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ক‌লেন।

গাজী গোলাম মর্তুজা পাপ্পা ব‌লেন, আমি একজন খেতাব প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধার সন্তান। শাহরুখ খান আমার কাছে হিরো না, আমার কাছে বীর মুক্তিযোদ্ধারা হিরো। এই মাটি যতদিন থাকবে তারা সবসময় হিরো থাকবে। বীর মুক্তিযোদ্ধারা আমাদের অনুপ্রেরণা। বঙ্গবন্ধুর ডাকে তারা যুদ্ধ করে এ দেশ স্বাধীন করেছে। বঙ্গবন্ধু আমাদের পরিচয় শিখিয়ে দিয়েছেন। তিনি একাত্তর সালের ৭ মার্চ তার ঐতিহাসিক ভাষণ বলেছিলেন আমি মানুষ, আমি বাঙালি, আমি মুসলমান।

তিনি বলেন, বাঙালিরা বাঘের জাত। বাঘ আমাদের এই বাংলায় আছে। বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশের মানুষ বাঘের মতো গর্জে উঠেছিল। বঙ্গবন্ধুর পরে বীর মুক্তিযোদ্ধাদের সম্মান দিতে হবে।

তিনি আরও বলেন, স্বাধীনতা কী সেটা নতুন প্রজন্মকে জানাতে হবে। আমরা এখন স্বাধীন দেশের নাগরিক। আমরা স্বাধীনতার মর্মটা বুঝি না। যারা ১৯৭১ সালের আগের মানুষ তারা বোঝে স্বাধীনতার মর্মটা কী। আমাদের স্বাধীনতা একদিনে আসে নাই। আমাদের স্বাধীনার জন্য বঙ্গবন্ধু ২৪ বছর লড়াই সংগ্রাম করেছেন। বছরের পর বছর তিনি কারাবরণ করেছেন। তারপর তিনি আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

রূপগঞ্জ উপজেলা মাধ্যমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি আব্দুল আউয়াল মোল্লার সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন রূপগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল আহমেদ ভুঁইয়া, বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন, ভুলতা ইউনিয়ন প‌রিষদের চেয়ারম্যান ব্যারিস্টার আরিফুল হক ভুঁইয়াসহ অনেকে।

সারাবাংলা/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর