Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইরাকে মার্কিন ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক
১৩ মার্চ ২০২২ ১৫:২৮

ইরাকের আধা স্বায়ত্তশাসিত কুর্দিস্তান অঞ্চলে অবস্থিত মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে রোববার অন্তত ১২টি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হয়েছে।  তবে এতে কোনো ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

আঞ্চলিক রাজধানী এরবিলের গভর্নর ওমেদ খোশনাও স্থানীয় সংবাদমাধ্যম রুদওয়াকে এসব তথ্য নিশ্চিত করেন। তিনি ক্ষেপণাস্ত্র নিক্ষেপের এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেন।

রোববার মার্কিন পররাষ্ট্র দফতরের একজন মুখপাত্র এ ঘটনাকে ‘ভয়াবহ হামলা’ বলে অভিহিত করেন। তবে এ হামলায় কোনো মার্কিন নাগরিকের মৃত্যু বা এরবিলে মার্কিন স্থাপনাগুলোর কোনো ক্ষতি হয়নি বলেও জানান তিনি।

কুর্দিস্তানের কাউন্টার টেরোরিজম বাহিনীর বরাত দিয়ে ইরাকের একটি রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়, মার্কিন সামরিক ঘাঁটি লক্ষ্য করে ইরাকের বাইরে থেকে অন্তত ১২টি ক্ষেপণাস্ত্র ছুঁড়া হয়। তবে ক্ষেপণাস্ত্রগুলো কোথায় আঘাত হেনেছে তাৎক্ষণিক তা জানা যায়নি।

এদিকে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের একজন সংবাদদাতা বলেছেন, ক্ষেপণাস্ত্রগুলো গোপন ইসরাইলি ঘাঁটিতে আঘাত করেছে। তবে এ ব্যাপারে অন্যান্য বিস্তারিত তিনি জানাননি।

উত্তর ইরাকের কুর্দি আঞ্চলিক সরকারের (কেআরজি) প্রধানমন্ত্রী মাসরুর বারজানি ক্ষেপণাস্ত্র হামলার নিন্দা জানিয়েছেন। ক্ষেপণাস্ত্র হামলার দায় শিকার করেনি কোনো পক্ষ।

সারাবাংলা/আইই

এবরিল টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর