Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মুফতি হান্নানের ভাই ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২২ ১৭:১৩

ঢাকা: নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) শীর্ষ জঙ্গি নেতা মুফতি হান্নানের ভাই ও আনসার আল ইসলামের সংগঠক মুন্সি ইকবাল আহমেদকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (১৩ মার্চ) সাভার থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের এএসআই ওসমান মুন্সি এ তথ্য জানান।

এর আগে, গত শনিবার বিকেলে সাভার মডেল থানায় র‌্যাবের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলার তদন্ত কর্মকর্তা সংশ্লিষ্ট থানার উপপরিদর্শক মো. সাদরুজ জামান আনসার আল ইসলামের সংগঠক মুন্সি ইকবালকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব হাসানের আদালত এই রিমান্ডের আদেশ দেন। তবে ওইদিন আসামির পক্ষে কোন আইনজীবী ছিলেন না।

গত ১১ মার্চ ঢাকার সাভার থানার রাজাসন এলাকা থেকে ইকবাল আহমেদকে গ্রেফতার করে র‍্যাব-৪। এ সময় তার কাছ থেকে মোবাইল ফোন, উগ্রবাদী বই ও লিফলেট উদ্ধার করা হয়।

জানা যায়, ইকবাল এক সময়ে হুজি নেতা ছিলেন। ২০০৪ সালের ২১ মে সিলেটে সাবেক ব্রিটিশ হাই কমিশনার আনোয়ার চৌধুরীর উপর গ্রেনেড হামলার ঘটনার পর গোয়েন্দা নজরদারি বাড়ালে সে আত্মগোপনে চলে যায়। এরপর জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সঙ্গে যুক্ত হয়ে কাজ শুরু করে। বর্তমানে সে ওই সংগঠনটির অন্যতম সংগঠক। মুন্সি ইকবাল আনসার আল ইসলামের সাংগঠনিক কার্যক্রম চালাতে দেশে এবং পলাতক অবস্থায় আফগানিস্তানে প্রশিক্ষণ নিয়ে নতুন নতুন কৌশল রপ্ত করেছে বলে জানা গেছে।

সারাবাংলা/এআই/পিটিএম

মুফতি হান্নানের ভাই রিমান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর