Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে পেইজ খুলে প্রতারণা, চীনফেরত যুবক গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২২ ১৯:২৩

চট্টগ্রাম ব্যুরো: চীন থেকে পণ্য আনার কথা বলে অনলাইনে অর্ডার নিয়ে প্রতারণার অভিযোগে চীনফেরত এক যুবককে গ্রেফতার করা হয়েছে।

শনিবার (১২ মার্চ) রাতে নগরীর বাকলিয়া থানার রাহাত্তারপুল এলাকা থেকে ওই যুবককে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতার এস এম তানভীরুল আলমের (২৫) বাড়ি চট্টগ্রামের হাটহাজারী উপজেলায়।

র‌্যাব-৭ এর অপারেশন অফিসার ও সহকারী পুলিশ সুপার মো. রায়হান সারাবাংলাকে জানান, ফেসবুকে ‘চায়নিজ প্রোডাক্ট ইমপোর্টার (হোলসেল, প্রি অর্ডার শিপিং ইন বাংলাদেশ)’ নামে একটি পেইজ খোলেন তানভীর। সেখানে চীনের বিভিন্ন পণ্য বিক্রির অফার দিয়ে অনলাইনে অর্ডার আহ্বান করেন। পণ্য কিনতে ইচ্ছুক ব্যক্তিদের মেসেঞ্জারে চীনের ভিসা ও নিজের পাসপোর্টের ছবি পাঠিয়ে বিশ্বাস অর্জন করেন। অর্ডার পেলে বিকাশে অর্ধেক টাকা নিয়ে পণ্য না দিয়ে মোবাইল নম্বর পাল্টে ফেলেন। তবে টাকা নেন পরিচিত অন্য কারও মোবাইল ব্যবহার করে।

গত ১৭ জানুয়ারি পণ্য কেনার অর্ডার দিয়ে ১০ হাজার ৭৫ টাকা খোয়ানো এক ব্যক্তির নগরীর পাঁচলাইশ থানায় দায়ের হওয়া মামলার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে।

এএসপি রায়হান আরও জানান, ২০১৮ সালে শিক্ষা ভিসায় তানভীর চীনে গিয়েছিলেন। সেখানে গিয়ে একটি প্রতিষ্ঠানে চাকরি নেন। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে ২০২০ সালে তিনি দেশে ফিরে আসেন। সম্প্রতি ফেসবুকে পেইজ খুলে প্রতারণা শুরু করেন। গত দুই বছরে অন্তত ২৫ জনের সঙ্গে তানভীর একই কৌশলে প্রতারণার কথা র‌্যাবের জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

সারাবাংলা/আরডি/পিটিএম

প্রতারণা ফেসবুকে পেইজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর