Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্মার্টফোনে লুডু-ক্যারাম-তাসে জুয়া খেললেই জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২২ ২০:০১

বরিশাল: স্মার্টফোনে লুডু, ক্যারাম ও তাসে জুয়া খেলার বিষয়ে নিষেধাজ্ঞা দিয়ে নির্দেশনা জারি করেছেন ব‌রিশাল সদর উপজেলার চরমোনাই ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল ক‌রিম। কোনো দোকান বা স্থানে বসে কেউ এগুলো খেললে ১০ হাজার টাকা জরিমানার কথাও বলা হয়েছে। একইসঙ্গে যে দোকানে বসে এগুলো খেলা হবে, সেই দোকান সিলগালা করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হ‌য়ে‌ছে।

শ‌নিবার (১২ মার্চ) রাতে এই নি‌র্দেশনা জা‌রি করেন ইউপি চেয়ারম্যান জিয়াউল করিম। এ সংক্রান্ত নোটিশ ইউনিয়নের বিভিন্ন স্থানে সাঁটানো হয়।

ইউপি চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল ক‌রিম ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির এবং চরমোনাইর পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিমের ছোট ভাই। তিনি হাতপাখা প্রতীক নিয়ে নির্বাচিত চেয়ারম্যান।

নোটিশে বলা হয়, ইউনিয়নের কোনো দোকান বা স্থানে বসে স্মার্টফোন বা লুডুর কোর্টের দ্বারা লুডু, ক্যারম বোর্ড বা তাসের মাধ্যমে জুয়া খেলা এবং অবৈধ মাদক সেবন অবস্থায় যদি কোনো ব্যক্তিকে পাওয়া যায়, তাহলে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হবে এবং তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। সেই সঙ্গে কোনো দোকানে এগুলো খেলা অবস্থায় পাওয়া গেলে সেই দোকান অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে দেওয়া হবে।

স্থানীয় বাসিন্দারা জানান, সন্ধ্যার পরপরই এলাকার বিভিন্ন দোকানপাটে তরুণরা দলে দলে ভাগ গয়ে লুডু ও ক্যারম খেলতে শুরু করেন মোবাইলে। এসব খেলতে গিয়ে তাদের অনেকেই অর্থের লেনদেন করেন তথা লুডু-ক্যারমের আদলে ‍জুয়া খেলেন। সন্ধ্যায় শুরু হওয়া এসব আসর চলে গভীর রাত পর্যন্ত। এ পরিস্থিতিতে ইউপি চেয়ারম্যানের এ সিদ্ধান্তকে স্থানীয়রা অনেকেই সময়োপযোগী বলে মনে করছেন।

এ বিষয়ে চরমোনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ জিয়াউল করিম বলেন, স্মার্টফোনে লুডু খেলে যুবকরা বিপথগামী হচ্ছেন। তারা প্রথমে শখের বসে খেললেও পর জুয়ায় আসক্ত হয়ে পড়ছেন। এছাড়া বিভিন্ন স্থান থেকে নানা ধরনের অভিযোগও আসছিল। এর পরিপ্রেক্ষিতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সারাবাংলা/টিআর

লুডু খেলায় নিষেধাজ্ঞা স্মার্টফোনে লুডু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর