Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বইমেলার সেরা ছবি’ প্রথম পুরস্কার পেলেন সারাবাংলার হাবিব

স্পেশাল করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২২ ২৩:৩৯

ঢাকা: ‘বইমেলার সেরা ছবি’ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছেন সারাবাংলা ডটনেটের সিনিয়র ফটো করেসপন্ডেন্ট হাবিবুর রহমান।

রোববার (১৩ মার্চ) সন্ধ্যায় অমর একুশে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যানাংশে শ্রাবণ প্রকাশনীর স্টলের সামনে আয়োজিত সংক্ষিপ্ত অনুষ্ঠানে হাবিবুর রহমানসহ প্রতিযোগিতা বিজয়ী অন্য দু’জনের হাতে উপহার তুলে দেওয়া হয়। উপহার হিসেবে তারা পেয়েছেন পেয়েছেন শ্রাবণ প্রকাশনীর পক্ষ থেকে একসেট বই ও সনদপত্র।

বিজ্ঞাপন

প্রতিবছর অমর একুশে গ্রন্থমেলায় ‘ফটোফি একাডেমি অব ফাইন-আর্ট ফটোগ্রাফি’ ও শ্রাবণ প্রকাশনী যৌথভাবে এই আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় এবার ‘বইমেলার সেরা ছবি’ শিরোনামের আলোকচিত্র প্রতিযোগিতা আয়োজন করা হয়। সারাদেশের যেকোনো বইমেলায় তোলা যেকোনো ছবির জন্য উন্মুক্ত ছিল এই প্রতিযোগিতা।

প্রতিযোগিতায় দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছেন যথাক্রমে সৈয়দ মাহবুবুল কাদের ও মো. আব্দুল হামিদ। বিজয়ীদের হাতে উপহার ও সনদপত্র তুলে দেন আলোকচিত্রী কায়জার কবির, সাংবাদিক অপূর্ণ রুবেল, দৃশ্য-গল্পকার ও লেখক সুদীপ্ত সালামসহ অন্যরা।

২০১৮ সাল থেকে ফটোফি ও শ্রাবণ প্রকাশনী ভিন্নধর্মী এই আলোকচিত্র প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এ প্রতিযোগিতায় অংশ নিয়ে এর আগেও পুরস্কৃত হয়েছেন হাবিবুর রহমান।

সারাবাংলা/এজেড/টিআর

বইমেলা বইমেলা ২০২২ বইমেলার সেরা ছবি হাবিবুর রহমান

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর