Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএফডি’র অডিটর পদের মৌখিক পরীক্ষা বাতিলে হাইকোর্টের রুল

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২২ ০৯:১৩

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের (ডিএফডি) অডিটর পদের মৌখিক পরীক্ষা কেন বাতিল ঘোষণা করা হবে না— তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

আগামী চার সপ্তাহের মধ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রতিরক্ষা অর্থ বিভাগের কন্ট্রোলার জেনারেল, প্রতিরক্ষা অর্থ বিভাগের যুগ্ম কন্ট্রোলার জেনারেল এবং প্রার্থী বাছাই কমিটির সদস্য সচিব, উপকন্ট্রোলার জেনারেল এবং বাছাই কমিটির সদস্য সচিবকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৩ মার্চ) পাঁচ জন নিয়োগপ্রত্যাশীর এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এদিন আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল এবং নাসির উদ্দিন খান। আইনজীবী নাসির উদ্দিন খান এ আদেশের তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

রিটের তথ্য থেকে জানা যায়, ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্টের (ডিএফডি) অডিটর পদের (গ্রেড-১১) ৩৮৪টি শূন্যপদে নিয়োগ দিতে গত বছরের ৫ অক্টোবর পত্রিকায় বিজ্ঞপ্তি দেওয়া হয়। বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২১ জানুয়ারি লিখিত পরীক্ষার আয়োজন এবং ২৩ জানুয়ারি লিখিত পরীক্ষার ফলপ্রকাশ করা হয়। লিখিত পরীক্ষার ফলাফলে ১ হাজার ২০৭ জন উত্তীর্ণ হয়।

আইনজীবী নাসির উদ্দিন বলেন, লিখিত পরীক্ষার ফলপ্রকাশের আগেই অডিটর পদের পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হয়েছে বলে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়। এরপর এ ঘটনায় গত ২৪ জানুয়ারি রাজধানীর কাফরুল ও রমনা থানায় দু’টি মামলা হয়। এরপরও কর্তৃপক্ষ লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ১ হাজার ২০৭ জনের মৌখিক পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়। মৌখিক পরীক্ষা গত ২৩ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে, যা আগামী ৩০ মার্চ পর্যন্ত চলবে।

বিজ্ঞাপন

নাসির আরও বলেন, এরপর পাঁচ জন নিয়োগপ্রত্যাশী বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত প্রশ্নপত্র ফাঁসের প্রতিবেদন যুক্ত করে গত মাসে হাইকোর্টে রিট (পিটিশন নম্বর-৩৩৪৭/২০২২) দায়ের করেন। আজ (রোববার) ওই রিটের শুনানি নিয়ে আদালত মৌখিক পরীক্ষা কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন।

সারাবাংলা/কেআইএফ/টিআর

ডিএফডি ডিফেন্স ফাইন্যান্স ডিপার্টমেন্ট মৌখিক পরীক্ষা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর