Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সফল নারী উদ্যোক্তাদের পুরস্কৃত করল প্রিমিয়ার ব্যাংক

সারাবাংলা ডেস্ক
১৪ মার্চ ২০২২ ১৩:১১

ঢাকা: দি প্রিমিয়ার ব্যাংক লি. এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে তাদের সফল নারী উদ্যোক্তা গ্রাহকদের পুরস্কৃত করে আন্তর্জাতিক নারী দিবস-২০২২ উদযাপন করে। সম্প্রতি রেনেসন্স ঢাকা গুলশান হোটেলে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ব্যাংকের এসএমইএসপিডি এর নির্বাহী পরিচালক জনাব মোঃ ওবাইদুল হক, ব্যাংকের উপদেষ্টা জনাব মুহাম্মদ আলী, বিশেষ অতিথি বাংলাদেশ ব্যাংকের এসএমইএসপিডি এর মহাব্যবস্থাপক জনাব জাকের হোসাইন, সভাপতি ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম এফসিএমএ ।

অনুষ্ঠানে তিনজন সফল নারী উদ্যোক্তাকে তাদের নিজস্ব কর্মক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে সম্মাননা দেয়া হয়ঃ সানটেক্স ইন্টারন্যাশনাল এর জাহানারা বেগম, মেটারিয়াল হেন্ডলিং সল্যুশনের শারমিন আক্তার এবং নট্স লজিসটিকস্ লিঃ এর সারিয়া হোসেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের উপ-মহাপরিচালক জনাব লিজা ফাহমিদা, উপ-মহাপরিচালক জনাব রোজিনা আক্তার মোস্তাফী, যুগ্ম পরিচালক জনাব আফসানা চৌধুরী, উপস্থিত ছিলেন প্রিমিয়ার ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক এবং বনানী শাখা প্রধান জনাব সৈয়দ নওশের আলী, উপব্যবস্থাপনা পরিচালক এবং মতিঝিল ব্রাঞ্চ প্রধান জনাব শামসুদ্দিন চৌধুরী; উপব্যবস্থাপনা পরিচালক এবং গুলশান শাখা প্রধান জনাব সাহেদ সেকান্দার, উপব্যবস্থাপনা পরিচালক এবং চীফ বিজনেস অফিসার (সিবিও) জনাব কাজী আহ্সান খলিল, উপব্যবস্থাপনা পরিচালক এবং চীফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) জনাব সৈয়দ আবুল হাশেম, এসইভিপি এবং এসএমই ও কৃষি বিভাগের প্রধান জনাব মোহাম্মদ ইমতিয়াজ উদ্দিন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এন্ড হেড অব ব্রান্ড মার্কেটিং এন্ড কমিউনিকেশন্স জনাব মোঃ তারেক উদ্দিনসহ ব্যাংকের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা ও নারী উদ্যোক্তা গ্রাহকবৃন্দ।

প্রধান অতিথি মো. ওবাইদুল হক নারী সফল নারী উদ্যোক্তাদের সম্মানিত করায় প্রিমিয়ার ব্যাংককে ধন্যবাদ জানান এবং বলেন, “দেশের জনসংখ্যার অর্ধেক প্রায় নারী, তাদের উৎপাদন কাজের বাইরে রেখে জাতীয় অর্থনীতির উন্নয়ন হবে না। অর্থনীতিতে নারীর অংশগ্রহণ বাড়াতে হলে সরকারের কর্মসূচি’তে সবাইকে এগিয়ে আসতে হবে।“

অনুষ্ঠানে ব্যাংকের উপদেষ্টা জনাব মুহাম্মদ আলী বলেন, “টেকসই অর্থনৈতিক উন্নয়নে অর্থনীতির মূল স্রোতে নারীদের অংশগ্রহণ একান্তভাবে অপরিহার্য। তিনি বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শীতায় ২০১০ সালে Industry Policy তে SME সংযুক্ত হওয়ায় আজ নারী উদ্যেক্তা ও SME খাতের উন্নয়নের হাত ধরে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠিত হচ্ছে।

ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এম রিয়াজুল করিম বলেন, বাংলাদেশ ব্যাংকের এসএমই অর্থায়ন সংক্রান্ত নীতিমালা, দিক-নির্দেশনা অনুসরণ করে নিজস্ব অর্থায়নে দীর্ঘদিন ধরে প্রিমিয়ার ব্যাংক এসএমই কার্যক্রম চালিয়ে যাচ্ছে।“ তিনি বলেন, দেশে মাঝারি শিল্পের সংখ্যা অন্যান্য শিল্পের তুলনায় কম। তাই এ খাতে নতুন নতুন আরও নারী উদ্যোক্তা তৈরির পাশাপাশি নারীর কর্মসংস্থানের বড় ধরনের সুযোগ আছে।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর