Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় ট্রিপল মার্ডার: ৯ জনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২২ ১৫:১৩

নওগাঁ: চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলায় ২০ আসামির মধ্যে ৯ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (১৪ মার্চ) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ এর বিচারক হাসান মাহমুদুল ইসলাম এই রায় দেন।

সাজাপ্রাপ্তরা হলেন মো. সাইদুল ইসলাম, আইজুল হক, জালাল হোসেন, হেলাল হোসেন, বেলাল হোসেন, মো. জায়েদ, আবুল হোসেন, মো. মোস্তফা, মো. সোহাগ আলী ও মো. হাসেম আলী। এদের সকলের বাড়ি জেলার বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে।

রায়ে বলা হয়, দণ্ডবিধির ৩০২/৩৪ ধারা মোতাবেক আসামিদের অপরাধ প্রমাণিত হওয়ায় মামলার ২০ আসামির মধ্যে ৯ জনের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে, প্রত্যেকের ৫০ হজার টাকা করে জরিমানা করা হয়েছে। অন্য আরেক আসামির আমৃত্যু কারাদণ্ড দেওয়া হয়। বাকি ১০ আসামির অপরাধ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস দেন আদালত। রায়ের পর কান্নায় ভেঙ্গে পড়ে আসামির স্বজনরা।

রায়ের পর রাষ্ট্রপক্ষের আইনজীবী মোজাহার হোসেন সন্তোষ প্রকাশ করে বলেন, এই রায় সমাজের জন্য আলাদা বার্তা বহন করে। এর মধ্য দিয়ে আগামীতে আর কেউ এ ধরনের ঘটনা ঘটানোর সাহস করবে না।

তবে রায়ে ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম। তিনি বলেন, এই রায়ে বিচারের সঙ্গে বিচারকের আবেগ বেশি কাজ করেছে। সাজাপ্রাপ্ত আসামিরা উচ্চ আদালতে যাবেন।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৬ জুন বিকেলে বদলগাছী উপজেলার উজালপুর গ্রামে জমি নিয়ে সংঘর্ষ বাধে দুই পক্ষের মধ্যে। এ সময় আসামিপক্ষের হামলায় শহিদুল ইসলাম, আমজাদ হোসেন ও আব্দুল ওয়াদুদ মারা যান। পরে নিহত শহিদুল ইসলামের ছেলে ফরহাদ হোসেন বাদি হয়ে হত্যা মামলা দায়ের করেন। যেখানে ২৪ জনকে আসামী করা হলে চার্জশিটে দুই জনের নাম বাদ দেওয়া হয়। অন্যদিকে আরও দুই জনের মৃত্যু হয়।

সারাবাংলা/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর