Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভৈরবে টিসিবির পণ্য বিক্রি শুরু ২০ মার্চ

লোকাল করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২২ ১৭:৩৫

ভৈরব: ভৈরবে ২০ মার্চ টিসিবির মাধ্যমে সয়াবিন তেল, মশুর ডাল ও চিনি বিক্রি করা হবে। শুধুমাত্র কার্ডধারীরা এ সুবিধা ভোগ করবে।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, ভৈরবে পৌরসভার ১২টি ওয়ার্ডে ৬ হাজার ১৭টি পরিবার ও ৭টি ইউনিয়নে ১১ হাজার ৫শ পরিবারের মাঝে টিসিবির কার্ড বিতরণ করা হয়েছে। টিসিবির পণ্য ইতোমধ্যেই উপজেলায় এসে পৌঁছেছে। কার্ডধারী প্রতিটি পরিবার ৪৬০ টাকার বিনিময়ে ২ কেজি সয়াবিন তেল, ২ কেজি মশুর ডাল ও ২ কেজি চিনি কিনতে পারবে। প্রথম মাসে ২ দফায় কার্ডধারীদের মাঝে এসব পণ্য বিক্রি করা হবে। পরবর্তীতে সরকারের পক্ষ থেকে অন্যান্য নিত্যপণ্য আইটেম বাড়ালে সেটি ও কার্ডধারীরা কিনতে পারবে।

এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাদিকুর রহমান সবুজ জানান, সরকারের পক্ষ থেকে জেলা প্রশাসনের তত্ত্বাবধানে টিসিবির মাধ্যমে ভৈরবে ১৬ হাজার ৫০০ কার্ডধারীকে ১১০ দরে ২ কেজি সয়াবিন তেল, ৫৫ টাকা দরে ২ কেজি চিনি ও ৬০ টাকা দরে ২ কেজি করে ডাল কিনতে পারবে। ডিলারদের মাধ্যমে শহরে ও ইউনিয়নে ট্রাকে করে এসব পণ্য সেল করা হবে। প্রথম মাসে কার্ডধারীরা ২ বার এ সুবিধা ভোগ করবে। পরবর্তীতে সরকারের পক্ষ থেকে অন্যান্য নিত্যপণ্য আইটেম বাড়ালে সেটি ও কার্ডধারীরা কিনতে পারবে।

সারাবাংলা/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর