Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেফাজতে নির্যাতন: তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে তদন্তের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২২ ২০:১৪

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর কোতয়ালী থানার তিন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে হেফাজতে নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার (১৪ মার্চ) সংশ্লিষ্ট আদালত সূত্র আদেশের বিষয়টি জানায়। ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত গত বৃহস্পতিবার এ আদেশ দেন। একইসঙ্গে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালকে বোর্ড গঠন করার নির্দেশ দেওয়া হয়েছে। মামলার বাদী স্বর্ণ ব্যবসায়ী রাজিব কর রাজুকে সেখানে সাত দিনের মধ্যে স্বাস্থ্য পরীক্ষার আদেশ দেন আদালত।

গত ২ মার্চ রাজু আদালতে মামলার আবেদন করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদেশ পরে দিবেন বলে জানান। আসামিরা হলেন- কোতয়ালী থানার এসআই মিজানুর রহমান ও জলিল এবং এ এসআই ফরিদ ভূঁইয়া।

অভিযোগ থেকে জানা যায়, ২০১৯ সালের ১০ ফেব্রুয়ারি রাত আড়াইটার দিকে কোনো অভিযোগ ছাড়াই এসআই মিজান ও এএসআই ফরিদ ভূঁইয়া সাদা পোশাকে ভিকটিমের ৬৯ নং গোয়ালনগর কোতয়ালীর বাসায় সিলিং ভেঙে প্রবেশ করেন। কোনো কিছু বলার সুযোগ না দিয়ে আসামিরা ভিকটিম রাজুকে হাতকড়া পরিয়ে চড়-থাপ্পড় মারতে থাকে। ভিকটিমের বাসা তল্লাশি করে ১১ লাখ ৫৮ হাজার ৩৩৮ টাকার স্বর্ণ এবং তার মায়ের চোখ অপারেশন করার ৪১ হাজার ৩০০ টাকা ছাড়াও বাসা থেকে মোবাইল, ল্যাপটপ কোতয়ালী থানায় নিয়ে যায়।

সেখানে নিয়ে আসামিরা তার ওপর অমানসিক নির্যাতন চালায়। নির্যাতনে ভিকটিম অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে চিকিৎসা শেষে তাকে আবার থানায় নিয়ে আসেন আসামিরা। তাকে পাঁচ লাখ টাকা দিতে বলে। না হলে অস্ত্র, মাদক মামলার আসামি বানিয়ে ক্রসফায়ারের হুমকি দেওয়া হয়। তবে টাকা দিতে অস্বীকৃতি জানালে আসামি আবারও নির্যাতন করে। পরবর্তীতে ভিকটিমের পরিবার দুই দফায় দুই লাখ টাকা দেয় আসামিদের। নির্যাতনে অসুস্থ হয়ে ভিকটিম প্রায় এক বছর হাসপাতালে চিকিৎসা নেন।

এ বিষয়ে ভিকটিম কোতয়ালী থানায় মামলা করতে যান। কিন্তু থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে তাকে ঘুরাতে থাকেন।

সারাবাংলা/এআই/এনএস

পুলিশ হেফাজতে নির্যাতন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর