Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মরণব্যাধিতে আক্রান্ত জেনেও ভালোবাসার মানুষকে বিয়ে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ মার্চ ২০২২ ২৩:৪৩

কক্সবাজার: চকরিয়ার মাহামুদুল হাসান নামে এক যুবকের সঙ্গে দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক ফাহমিদা কামালের। সর্ম্পকের ভিত্তিতে দুই পরিবারে মধ্যে বিয়ের কথাবার্তা চূড়ান্ত। এরইমধ্যে ফাহমিদা হয়ে পড়েন অসুস্থ। চিকিৎসক পরীক্ষা করে জানতে পারেন ফাহমিদা মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত। এই খবরটি জানতে পারেন প্রেমিক মাহামুদুল হাসান ও তার পরিবার। এমন অবস্থায় ক্যান্সার আক্রান্ত মেয়েটিকে বিয়ে না করাটা স্বাভাবিক হলেও সত্যিকারের ভালবাসা তা ভুল প্রমাণ করেছে।

বিজ্ঞাপন

ভালবাসার টানে প্রেমিকা ফাহমিদার হাত ছাড়েনি মাহামুদুল হাসান। তিনি হাসপাতালেই বেডে বর-কনে সেজে আনুষ্ঠানিকভাবে বিয়ে করলেন ভালোবাসার মানুষকে। গত ৯ মার্চ রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম মেডিকেল সেন্টারে তাদের দিয়ে হয়।

মাহমুদুল হাসান চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালির সাবেক চেয়ারম্যান আজিজুল হকের ছেলে। তিনি প্রাইভেট বিশ্ববিদ্যালয় নর্থসাউথ থেকে এমবিএ করেছেন। আর ফাহমিদা কামাল হলেন চট্টগ্রাম নগরীর দক্ষিণ বাকলিয়ার বাসিন্দা। তিনি ইইউবি থেকে বিবিএ ও এমবিএ করেছেন।

বর ও কনে’র পরিবারের দেওয়া তথ্যে জানা যায়, কলেজ জীবনে তাদের পরিচয়। এরপর প্রেম। মরণব্যাধি ক্যান্সার ধরা পড়ার পর উন্নত চিকিৎসার জন্য প্রথমে ঢাকা পরে ভারতে চিকিৎসা করানো হয়। সেখানে দীর্ঘ একবছর চিকিৎসার পর চিকিৎসক জানিয়ে দিয়েছেন ফাহমিদার চিকিৎসা আর সম্ভব নয়। পরে ফাহমিদাকে চট্টগ্রামে এনে চিকিৎসা করানো হচ্ছে।

এদিকে প্রেমিক মাহমুদুল হাসান বিয়ের ব্যাপারে নিয়েছেন কঠিন সিদ্ধান্ত। নিজের পরিবারকে নিয়ে এসে প্রস্তাব দিল সে দ্রুত সময়ের মধ্যে ফাহমিদাকে বিয়ে করতে চান। মৃত্যু পথযাত্রী ফাহমিদাকে প্রেমিক মাহমুদুল হাসানের বিয়ে করার প্রস্তাবে সবাই অবাক। হাসানকে বুঝানোর সব ধরনের চেষ্টা করা হয়। কিন্তু হাসান অনড় তার সিদ্ধান্তে। অবশেষে উভয় পরিবার সম্মত হয়।

এদিকে জীবন মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে থাকা ফাহমিদা অবিশ্বাস্য এই প্রস্তাব শুনে অপলক তাকিয়ে থাকে প্রেমিক মাহমুদুল হাসানের দিকে। ফাহমিদার মুখে ফুটে উঠে নির্মল হাসি। অবশেষে গত ৯ মার্চ রাত সাড়ে ৮টায় চট্টগ্রাম মেডিকেল সেন্টারে তাদের বিয়ের আয়োজন করা হয়। কনে ফাহমিদাকে পরানো হয় লাল বেনারসি শাড়ি আর গালায় সোনার হার। বর মাহমুদুল হাসানকে পরানো হয় পায়জামা-পাঞ্জাবি। দু’জন মিলে কেক কাটে মালা বদল করে। আর মিষ্টি মুখ করে।

বিজ্ঞাপন

এরইমধ্যে মাহামুদুল হাসান আর ফাহমিদার এমন প্রেমের দৃষ্টান্ত ভাইরাল হয়ে যায় নেট দুনিয়ায়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নানা রকমের প্রশংসা পাচ্ছেন এই নবদম্পতি।

কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম এই নবদম্পতির জন্য শুভ কামনা করে ফেসবুকে লেখেন, ‘মেয়েটি ক্যানসার আক্রান্ত এবং ক্রমশ মৃত্যুর দিকেই এগিয়ে যাচ্ছে, সেটা জেনেও মেয়েটিকে বিয়ে করার সাহস করলেন মাহামুদুল হাসান। এই নবদম্পতির জন্য অন্তর থেকে দোয়া করি। মেয়েটি যেন আল্লার অশেষ কৃপায় ক্যানসার জয় করে দাম্পত্য জীবনে সুখী হতে পারে তাকে ভালোবেসে, একবুক সাহস নিয়ে বিয়ে করা মানুষটাকে নিয়ে। এটাই মানবতা, এটাই ভালোবাসা।’

সারাবাংলা/এমও

কক্সবাজার ভালোবাসার মানুষ মরণব্যাধি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর