Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জের ১৫ কিলোমিটার মহাসড়কে যানজট ও ধীরগতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২২ ১২:৫১

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের ঢাকা-উত্তরবঙ্গ মহাসড়কে অন্তত ১৫ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। ভোগান্তি এড়াতে দূরপাল্লার অনেক যানবাহন মহাসড়ক ছেড়ে সিরাজগঞ্জ শহরের রাস্তা দিয়ে চলাচল করছে।

হাটিকুমরুল হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, মহাসড়কের কড্ডার মোড় এলাকা হতে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকায় রাস্তার কাজ চলায় থেমে থেমে যানজটের পাশাপাশি বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের নলকা সেতু এলাকায় ৪-৫ কিলোমিটার যানজট সবসময়ই থাকছে।

আলামিন নামে ঢাকা থেকে বগুড়াগামী দূরপাল্লার এক বাসের চালক জানান, যানজটের কারণে সিরাজগঞ্জ শহরের ভেতর দিয়ে আঞ্চলিক মহাসড়ক হয়ে যাচ্ছি। এ রাস্তাতেও কোথাও কোথাও যানজট লেগে যায়। তারপরও মহাসড়কের তুলনায় এদিক দিয়ে আগে যাওয়া যায়।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লুৎফর রহমান জানান, নলকা সেতুর সংস্কার কাজ চলমান থাকায় একটি লেন বন্ধ রয়েছে। ফলে সেখানে ৪-৫ কিলোমিটার যানজট রয়েছে। এছাড়াও মহাসড়ক উন্নীতকরণের কাজ চলায় কড্ডার মোড় এলাকা থেকেই মহাসড়কে খুবই ধীরগতিতে যান চলাচল করছে।

তিনি বলেন, আমরা প্রতিদিনই নিরলসভাবে কাজ করে রাস্তা স্বাভাবিক করার চেষ্টা করলেও রাস্তায় উন্নয়নমূলক কাজ চলায় রাত থেকে দুপুর পর্যন্ত এই সমস্যা কাটানো যাচ্ছে না।

সিরাজগঞ্জের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) মো. সালেকুজ্জামান সালেক বলেন, সকালের দিকে মহাসড়কে যানজট কম থাকলেও এখন একটু বেড়ে গেছে। নলকা সেতু এলাকাসহ মহাসড়কজুড়ে কাজ চলায় এবং কিছু জায়গায় কাজের কারনে এক লেন বন্ধ থাকায় মূলত এই যানজটের সৃষ্টি হচ্ছে। তবে সিরাজগঞ্জ ট্রাফিক বিভাগ মহাসড়ক যানজটমুক্ত রাখতে কাজ করে যাচ্ছে।

সারাবাংলা/এএম

টপ নিউজ যানজট সিরাজগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর