Monday 30 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুণীশ্রেষ্ঠ সম্মাননা পেলেন আবুল মাল আবদুল মুহিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৬ মার্চ ২০২২ ২৩:১৩

সিলেট: সিলেটে গুণীশ্রেষ্ঠ সম্মাননা পেলেন ভাষা সৈনিক, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বুধবার (১৬ মার্চ) সন্ধ্যায় সিলেট সিটি করপোরেশনের পক্ষ থেকে এই সম্মাননা দেওয়া হয়।

সিলেট নগরীর ঐতিহাসিক আলী আমজদের ঘড়ির পাদদেশে সুরমা তীরের চাঁদনীঘাট এলাকায় এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে পরপর দুই বারের এই মন্ত্রীকে সম্মাননা জানানো হয়। অনুষ্ঠানে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরীসহ সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তারা এবং বিভিন্ন রাজনৈতিক ও পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সিলেট সিটি করপোরেশনের অনুষ্ঠানে উপস্থিত হয়ে সম্মাননা গ্রহণের পর নিজের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আবুল মাল আবদুল মুহিত বলেন, নিজের জন্মস্থানে এমন একটি সম্মাননা গৌরবের। আমি একান্তভাবে সিলেটের মানুষ। প্রাপ্তির একটি নিয়ম আছে। সেটি মনের প্রয়োজন, মাহাত্ম্যের। এই যে আমাকে সম্মান জানাচ্ছেন, আমি সেই মাহাত্ম্যের কাছে মাথা নত করি। আমার ভুলত্রুটি সব মাফ করে দেবেন।

অনুষ্ঠানে শৈশব ও কৈশোরের স্মৃতিচারণ করেন সাবেক এই অর্থমন্ত্রী। সিলেটের জনপ্রতিনিধিদের সেবার মাধ্যমে মানুষের মনজয় করার আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী ছাড়াও সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় ও নর্থইস্ট ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস বক্তব্য রাখেন।

গত বছর করোনায় আক্রান্ত হয়েছিলেন সাবেক এই মন্ত্রী। এরপর সুস্থ হলেও শাররীকভাবে দুর্বল হয়ে পড়েন। গত সপ্তাহেও ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সুস্থ হয়ে তিনি সোমবার (১৪ মার্চ) সিলেট ফেরেন। বর্তমানে সিলেটের হাফিজ কমপ্লেক্সের বাসাতেই অবস্থান করছেন তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

আবুল মাল আবদুল মুহিত গুণীশ্রেষ্ঠ সম্মাননা সিলেট সিটি করপোরেশন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর