Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসআই নিয়োগে কম্পিউটার দক্ষতা পরীক্ষার ফলপ্রকাশ [তালিকাসহ]

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২২ ১৩:৪৩

ঢাকা: বাংলাদেশ পুলিশে ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই-নিরস্ত্র) পদে নিয়োগের অংশ হিসেবে প্রার্থীদের কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ২ হাজার ৫৫০ জন প্রার্থী। উত্তীর্ণ এসব প্রার্থী নিয়োগ প্রক্রিয়ার পরবর্তী ধাপ বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন।

১৬ মার্চ (বুধবার) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ পুলিশ। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) এই ফল জানা যাবে।

বিজ্ঞাপন

বাংলাদেশ পুলিশের তথ্য অনুযায়ী, ২০২১ সালের সাব-ইন্সপেক্টর অব পুলিশ (নিরস্ত্র) পদে নিয়োগের লক্ষ্যে লিখিত ও মনস্তত্ত্ব পরীক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন ৩ হাজার ৪৩৬ জন। এসব প্রার্থীর কম্পিউটার দক্ষতা পরীক্ষা শুরু হয় গত ৫ মার্চ, রাজধানীর আগারগাঁওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলে (বিসিসি)। প্রতিদিন ৪৮০ জন করে প্রার্থীর পরীক্ষা নিয়ে ১৫ মার্চ এ পরীক্ষা শেষ করা হয়। পরদিন ১৬ মার্চই ফলপ্রকাশ করা হলো।

পুলিশ বলছে, শুধুমাত্র কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই পরবর্তী ধাপে বুদ্ধিমত্তা ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বলে বিবেচিত হবেন। বিশ্বায়নের এই যুগে তথ্যপ্রযুক্তির মৌলিক জ্ঞান চর্চার পাশাপাশি অপরাধ সংশ্লিষ্ট তদন্তকাজে অধিকতর দক্ষ ও কারিগরিভাবে বুদ্ধিদীপ্ত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (নিরস্ত্র) পেতেই এই ধাপটি নিয়োগ পরীক্ষায় সংযোজন করা হয়েছে।

বাংলাদেশ পুলিশের এআইজি (রিক্রুটমেন্ট অ্যান্ড ক্যারিয়ার প্ল্যানিং-১) মোহাম্মদ মাহফুজুর রহমান আল-মামুনের সই করা বিজ্ঞপ্তিতে জানানো হয়, কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক ও বুদ্ধিমত্তা পরীক্ষার তারিখ, সময়সূচি ও স্থানের তথ্যও যথাসময়ে বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে (www.police.gov.bd) জানানো হবে।

বিজ্ঞাপন

কম্পিউটার দক্ষতা পরীক্ষায় উত্তীর্ণদের তালিকা দেখুন এখানে—

সারাবাংলা/ইউজে/টিআর

এসআই নিরস্ত্র কম্পিউটার দক্ষতা পরীক্ষা টপ নিউজ নিয়োগ পরীক্ষা ফলপ্রকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর