Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মায়ের দেওয়া বিষে ২ শিশুর মৃত্যু, নেপথ্যে বিয়ে বহির্ভূত সম্পর্ক’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২২ ১৪:০৩

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নাপা সিরাপ খেয়ে দুই শিশুর মৃত্যুর ঘটনায় চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে। পুলিশ জানিয়েছে, নাপা সিরাপ থেকে বিষক্রিয়ার শিকার হয়নি ওই দুই শিশু। বরং মা লিমা আক্তার বিষ খাওয়ানোর ফলেই দুই শিশুর মৃত্যু হয়েছে। আর এর নেপথ্যে কাজ করেছে মায়ের বিয়ে বহির্ভূত সম্পর্ক জড়িয়ে যাওয়ার বিষয়টি।

ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোল্লা মোহাম্মদ শাহীন সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন। এসময় তিনি জানান, লিমা আক্তার মিষ্টির সঙ্গে দুই শিশুকে বিষ খাওয়ায়।

পুলিশের তদন্তে এসব তথ্য উঠে আসার পর বৃহস্পতিবার (১৭ মার্চ) ভোরে লিমা আক্তারকে দুর্গাপুর গ্রাম থেকে আটক করে পুলিশ। পরে সকালে বাদী হয়ে আশুগঞ্জে থানায় স্ত্রীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন মৃত দুই শিশুর বাবা ইট ভাটা শ্রমিক ইসমাইল হোসেন সুজন। মামলায় লিমার কথিত প্রেমিককেও আসামি করা হয়েছে। পরে পুলিশ লিমাকে এই মামলায় গ্রেফতার দেখিয়েছে।

পুলিশ আরও জানিয়েছে, লিমা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দুই শিশুকে বিষ খাইয়ে হত্যার তথ্য স্বীকার করেছেন। পরে তাকে দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের বিচারক বেগম আরেফিন আহম্মেদ হ্যাপির আদালতে নেওয়া হয়। সেখানে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন লিমা।

পুলিশ বলছে, আশুগঞ্জের একটি চাল কলে কাজ করেন লিমা। সেখানকার শ্রমিক সফিউল্লার সঙ্গে তার সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন। সেই সিদ্ধান্ত বাস্তবায়ন করতে গিয়েই লিমা মিষ্টির সঙ্গে বিষ খাইয়ে দুই শিশু ইয়াছিন ও মোরসালিনকে হত্যা করেন।

সপ্তাহখানেক আগে লিমার দুই ছেলে ইয়াসিন ও মোরসালিন অসুস্থ হয়ে পড়ে। তাদের প্রথমে আশুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে উন্নত চিকিৎসার জন্য ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসাপাতালে নেওয়া হয়। লিমা অভিযোগ করে বলেন, দুই ছেলেরই জ্বর এসেছিল। তিনি স্থানীয় একটি ফার্মেসি থেকে নাপা সিরাপ কিনে নিয়ে খাওয়ানোর পর থেকেই দুই ছেলে বমি করতে শুরু করে।

গত বৃহস্পতিবার (১০ মার্চ) দুই সহোদর ইয়াসিন ও মোরসালিনের মৃত্যু হয়। পরিবারের পক্ষ থেকে জানানো হয়, হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বাড়িতে ফেরার পথেই মারা যায় ইয়াসিন। এরপর রাতে মোরসালিনও মারা যায়।

নাপা সিরাপ খেয়ে দুই শিশুর মৃত্যুর এই অভিযোগে নাপা সিরাপের একটি ব্যাচের ওষুধ বিক্রি বন্ধ করে দেওয়া হয়। লিমার কাছ থেকে নাপা সিরাপের বোতল সংগ্রহ করা হয় ওষুধ পরীক্ষার জন্য। পরীক্ষা-নিরীক্ষায় কিছুই না পাওয়া গেলে নাপা সিরাপ বিক্রিতে নিষেধাজ্ঞা তুলে নেয় ওষুধ প্রশাসন অধিদফতর।

এদিকে, পুলিশ জানিয়েছে, বিকেলে সংবাদ সম্মেলন করে এ ঘটনার আরও বিস্তারিত তথ্য জানানো হবে। দুই শিশুর বাবার দায়ের করা মামলার আরেক আসামি তথা লিমার কথিত সেই প্রেমিক সফিউল্লাকেও গ্রেফতারের চেষ্টা চলছে।

সারাবাংলা/টিআর

নাপা সিরাপ মায়ের বিষে ২ শিশুর মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর