Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে অনাস্থা ভোটে দেরি হলে ওআইসি সম্মেলন আটকে দেওয়ার হুমকি

আন্তর্জাতিক ডেস্ক
১৯ মার্চ ২০২২ ২০:৩৭

জাতীয় পরিষদে প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটিতে বিলম্ব হলে অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশনের (ওআইসি) সম্মেলন হতে দেবে না পাকিস্তানের বিরোধী জোট। পিএমএল-এন নেতা শাহবাজ শরিফ ও পিপিপি চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি শনিবার (১৯ মার্চ) এ হুঁশিয়ারি দেন। এ মাসের ২২-২৩ মার্চ ইসলামাবাদে ওআইসি সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব সোমবারেই জাতীয় পরিষদে দেখতে চায় বিরোধীজোট। এদিনের মধ্যে প্রস্তাব উত্থাপিত না হলে জাতীয় পরিষদের ভেতরেই ধর্মঘটের ঘোষণা দেন নেতারা।

শনিবার এক যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য দেন শাহবাজ শরিফ ও বিলওয়াল ভুট্টো। তার বক্তব্যে বিলওয়াল ভুট্ট বলেন, ‘আমরা চাই সোমবারে অধিবেশন শুরু হবে অনাস্থা প্রস্তাব দিয়ে। যদি তা না হয়, তাহলে কিভাবে ওআইসি সম্মেলন হয় সেটা আমরা দেখে নেব।’

স্পিকার আসাদ কায়সারকে সরকারি দল পিটিআই-এর কর্মী না হওয়ার আহ্বান জানিয়ে বিলওয়াল ভুট্টো তাকে প্রথমে দেশ এবং পরে ওআইসি সম্মেলনের কথা ভাবার পরামর্শ দেন। তিনি বলেন, আমরা চাই ওআইসি নীতিমালা সুষ্ঠুভাবে চলুক কিন্তু মনে হচ্ছে সরকার তা চায় না।

উল্লেখ্য যে, আগামী ২৭ মার্চের আগে পাকিস্তানের জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাব উত্থাপিত হবে না বলে আগেই জানিয়েছেন স্পিকার আসাদ কায়সার। এদিন জাতীয় পরিষদের সামনে অন্তত ১০ লাখ মানুষের সমাবেশ করার পরিকল্পনা করছেন ইমরান খান। পার্লামেন্টের সামনে শক্তি প্রদর্শন করার এমন সিদ্ধান্তকে অগণতান্ত্রিক বলে সমালোচনা করেছে বিরোধী জোট।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর