Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় ঈদগাহে সাহাবুদ্দিন আহমদের জানাজা অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২২ ১১:৪০

ঢাকা: সাবেক রাষ্ট্রপতি এবং সাবেক প্রধান বিচারপতি সাহাবুদ্দিন আহমদের (৯২) দ্বিতীয় জানাজা জাতীয় ঈদগাহ মাঠে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২০ মার্চ) সকাল সাড়ে ১০টার দিকে তার জানাজা অনুষ্ঠিত হয়।

সাহাবুদ্দিন আহমদের জানাজায় ইমামতি করেন সুপ্রিম কোর্ট জামে মসজিদের ইমাম আবু সালেহ মো. সলিমউল্লাহ।

সাবেক রাষ্ট্রপতির জানাজার নামাজে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, সাবেক প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা, সাবেক মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিএনপি নেতা আমান উল্লাহ আমান, সিনিয়র আইনজীবীরাসহ হাজারো মানুষ উপস্থিত ছিলেন।

এর আগে সাহাবুদ্দিন আহমদের প্রথম জানাজা গতকাল শনিবার বিকেল ৪টা ২০ মিনিটে নেত্রকোণার কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউনিয়নের পেমই গ্রামের নিজ বাড়িতে অনুষ্ঠিত হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল বছর বছর।

ওইদিন বিকেল সোয়া ৩টার দিকে তার মরদেহবাহী হেলিকপ্টার কেন্দুয়া পৌর শহরের চকপাড়া এলাকার হেলিপ্যাডে অবতরণ করে। পরে সেখান থেকে মরদেহ পেমই গ্রামে আনা হয়। পরে জানাজা শেষে সাহাবুদ্দিন আহমদের মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হন তার স্বজনেরা।

শনিবার (১৯ মার্চ) সকাল ১০টা ২৫ মিনিটে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) মারা যান সাহাবুদ্দিন আহমদ।

জানাজার আগে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী স্মৃতিচারণ করে বক্তব্য দেন। এ ছাড়া সাহাবুদ্দিন আহমদের ছেলে সোহেল আহমদ বাবার জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেন।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল জানাজা পূর্ব অনুষ্ঠান পরিচালনা করেন।

বিজ্ঞাপন

জানাজা শেষে সাহাবুদ্দিন আহমদের কফিনে রাষ্ট্রপতি, প্রধান বিচারপতি, আওয়ামী লীগ, বিএনপি, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি, অ্যাটর্নি জেনারেল কার্যালয়সহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জানাজা শেষে সাহাবুদ্দিন আহমদের মরদেহ বনানী কবরস্থানে দাফনের উদ্দেশে নিয়ে যাওয়া হয়। সেখানে স্ত্রীর কবরের পাশে তাকে সমাহিত করা হবে।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

টপ নিউজ সাহাবুদ্দিন আহমদ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর