Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিসিবির পণ্য নিয়ে কারসাজি করলে ব্যবস্থা: বাণিজ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২২ ১৬:২৭

রংপুর: অসাধু ব্যবসায়ীরা নিম্ন আয়ের মানুষের জন্য দেওয়া টিসিবির পণ্য নিয়ে কারসাজি করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

রোববার (২০ মার্চ) প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রায় এক কোটি পরিবারের কাছে কম দামে টিসিবি পণ্য বিক্রির উদ্বোধন উপলক্ষে রংপুরের কাউনিয়ার বালাপাড়া ইউনিয়ন পরিষদ মাঠে অনুষ্ঠিত অনুষ্ঠানে এই হুঁশিয়ারি দেন তিনি।

মন্ত্রী বলেন, রমজানের আগে এবং রমজানের মধ্যে দুই দফায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে ভর্তুকি মূল্যে পণ্য কিনতে পারবেন নিম্ন আয়ের মানুষরা। প্রধানমন্ত্রীর নির্দেশনায় প্রায় এক কোটি পরিবারের কাছে কম দামে টিসিবি পণ্য পৌঁছালে এর সুবিধা পাবে প্রায় পাঁচ কোটি মানুষ।

‘তাই প্রধানমন্ত্রীর এই শুভ উদ্যোগকে নিয়ে যেসব অসাধু ব্যবসায়ী নিম্ন আয়ের মানুষের জন্য দেওয়া টিসিবির পণ্য নিয়ে কারসাজি করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে,’— বলেন টিপু মুনশি।

এসময় দাম বৃদ্ধির আশঙ্কায় পুরো মাসের জন্য ভোগ্যপণ্য মজুত না করতে নাগরিকদের প্রতি আহ্বান জানান বাণিজ্যমন্ত্রী। তিনি বলেন, ভোগ্যপণ্য মজুত রাখায় অনেকেই ভোগান্তিতে পড়েন। আর এই সুযোগে অসাধু ব্যবসায়ীরা কারসাজি করেন। এর ফলে পণ্যের দাম বেড়ে যায়।

এদিকে, ফ্যামিলি কার্ডের মাধ্যমে কম দামে টিসিবি পণ্য পেয়ে আনন্দিত কার্ডধারী ভোক্তারা। তারা বলছেন, দ্রব্যমূল্য পরিস্থিতির অসহনীয় এই অবস্থায় এই কার্ড তাদের অনেক উপকারে আসবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব আবদুছ সামাদ আল আজাদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসানসহ স্থানীয় প্রশাসন ও আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

টিসিবির পণ্য বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর