Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোংলায় বিনামূল্যে চিকিৎসা ও ওষুধ পেলেন দুঃস্থ হাজার রোগী

লোকাল করেসপন্ডেন্ট
২০ মার্চ ২০২২ ১৯:৪১

মোংলা (বাগেরহাট): স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে মোংলায় এক হাজার দুঃস্থ ও গরিব রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এসব রোগীদের মধ্যে বিনামূল্যে ওষুধও বিতরণ করা হয়েছে।

রোববার (২০ মার্চ) সকালে মোংলা উপজেলার সুন্দরবন ইউনিয়নের খানজাহান আলী বাজারের খোনকারের বেড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দিনব্যাপী এই মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়। প্রান্তিক এই এলাকায় বিশেষজ্ঞ চিকিৎসকদের কাছ থেকে চিকিৎসাসেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ পেয়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা।

মেডিকেল ক্যাম্প উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আনসার-ভিডিপির উপমহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী, বাগেরহাট জেলা কমান্ডার ফারুক আহম্মেদ, মোংলা উপজেলা আনসার-ভিডিপি কর্মকর্তা হাফিজা বেগম, মোড়েলগঞ্জ কর্মকর্তা সফিকুল ইসলাম, বাগেরহাট সদরের প্রশিক্ষক ফয়সাল মাহমুদ, মোংলা উপজেলা সহকারী কোম্পানি কমান্ডার মো. আসলাম হোসেনসহ অন্যরা।

মেডিকেল ক্যাম্পে উপস্থিত রোগীদের চিকিৎসাসেবা দেন আনসার ভিডিপি হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসক ডা. তানভির মোর্শেদ, অবসরপ্রাপ্ত ডেপুটি সিভিল সার্জন মইন উদ্দিন মোল্লা ও মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. ফয়সাল।

আনসার-ভিডিপির উদ্যোগে বিনামূল্যের এই মেডিকেল ক্যাম্পে চিকিৎসা ও ওষুধ পেয়ে উপকৃত হয়েছেন স্থানীয়রা। তারা বলছেন, তারা প্রত্যন্ত অঞ্চলের মানুষ। ফলে তারা উন্নত চিকিৎসাসেবা থেকে বঞ্চিত। আনসার-ভিডিপির মতো অন্য সংস্থাগুলোও নিয়মিত এরকম মেডিকেল ক্যাম্প করলে তাদের উপকার হবে।

মেডিকেল ক্যাম্প উদ্বোধনের সময় বাংলাদেশ আনসার-ভিডিপির খুলনা রেঞ্জের উপমহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী বলেন, আগামী দিনগুলোতে পর্যায়ক্রমে সারাদেশে এমন সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করবে আনসার-ভিডিপি বাহিনী। তারই ধারাবাহিকতায় মোংলাতেও ভবিষ্যতে এ ধরনের কার্যক্রম পরিচালনা করা হবে।

সারাবাংলা/টিআর

আনসার-ভিডিপি ফ্রি মেডিকেল ক্যাম্প


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর