Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে যাচ্ছেন না পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২২ ০০:২০

ফাইল ছবি: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

ঢাকা: বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন পাকিস্তানে যাচ্ছেন না। আগামী ২২ ও ২৩ মার্চ ইসলামাবাদে অনুষ্ঠিতব্য অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) কাউন্সিল অব ফরেন মিনিস্টারসের (সিএফএম) ৪৮তম অধিবেশনে যোগ দেওয়ার কথা ছিল তার।

রোববার (২০ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তার বরাত দিয়ে ভয়েস অব আমেরিকার বাংলা সংস্করণে এমন খবর প্রকাশ হয়েছে। মার্কিন এই পত্রিকাটি বলছে, পররাষ্ট্রমন্ত্রীর পরিবর্তে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

বিজ্ঞাপন

ওআইসি জানায়, আফগানিস্তানের মানবিক পরিস্থিতি নিয়ে গত ডিসেম্বরে অনুষ্ঠিত পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠকের পরে সিএফএম সংস্থাটির দ্বিতীয় সর্বোচ্চ কার্যকলাপের প্রতিনিধিত্ব করে।

এর আগে, শনিবার আব্দুল মোমেন ওআইসির বৈঠকে অংশ না নেওয়ার ইঙ্গিত দেন। তিনি বলেন, ‘আমরা সব সময় ওআইসির বৈঠকে উপস্থিত থাকি। আমি আগে বলেছিলাম যাব, কিন্তু সম্প্রতি আমি একটু অসুস্থ হয়ে পড়ি এবং চিকিৎসক আমাকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন।’

উল্লেখ্য, এই সম্মেলনকে ঘিরে ওআইসির মহাসচিব হিসেন ব্রাহিম তাহা সংগঠনটির সদস্য রাষ্ট্র, ইসলামি আর্থিক প্রতিষ্ঠান ও সহযোগীদের প্রতি দরিদ্রদের মানবিক সহায়তা ত্বরান্বিত করার আহ্বান জানিয়েছেন।

সারাবাংলা/টিএস/পিটিএম

ড. আব্দুল মোমেন পররাষ্ট্রমন্ত্রী পাকিস্তান সফর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর