Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিএনপিকে তওবা করে জনমুখী রাজনীতিতে ফেরার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২২ ১২:৫৮

ওবায়দুল কাদের | ফাইল ছবি

ঢাকা: বিদেশিরা ক্ষমতায় বসাবে এমন মরীচিকার পেছনে না ঘুরে বিএনপিকে তওবা করে জনমুখী রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে, বিএনপিকে সংবিধান অনুযায়ী অনুষ্ঠেয় জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়ারও পরামর্শ দেন তিনি।

শনিবার (২১ মার্চ) সকালে সচিবালয়ে তার দফতর থেকে ব্রিফিংকালে বিএনপি নেতাদের উদ্দেশে এসব কথা বলেন তিনি।

‘আওয়ামী লীগ সরকার গণবিরোধী, স্বাধীনতাবিরোধী এবং রাষ্ট্রবিরোধী’ বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, তার এমন হাস্যকর বক্তব্য বছরের সেরা কৌতুকের মর্যাদা পেতে পারে।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তির সঙ্গে গাঁটছড়া বেঁধে যারা রাজনীতি করে এবং সাম্প্রদায়িক অপশক্তির সঙ্গে যারা ক্ষমতা ভাগাভাগি করে তাদের মুখে এমন কথা নির্লজ্জ মিথ্যাচার ছাড়া আর কিছুই নয়।

দেশ ও রাষ্ট্রবিরোধী রাজনীতি, নেতিবাচক কর্মকাণ্ড এবং দুর্নীতি ও অপকর্মের জন্য বিএনপি ইতোমধ্যেই গণবিরোধী হিসেবে জনগণের কাছে চিহ্নিত হয়েছে বলেও দাবি করেন ওবায়দুল কাদের।

বিএনপির দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার চেষ্টা প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনে করেন, তার আগে বিএনপির নিজের ঘরে গণতন্ত্র ফিরে আনা আবশ্যক।

তিনি বলেন নিজ দলে অগণতন্ত্র এবং স্বেচ্ছাচারিতার চর্চা করে বিএনপি কিভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, দেশবাসী তা আবারও জানতে চায়। বিএনপি মুখে যতই গণতন্ত্রের কথা বলুক প্রকৃতপক্ষে তারাই গণতন্ত্রবিরোধী অপশক্তি এবং গণতান্ত্রের চলমান অগ্রযাত্রায় প্রধান প্রতিবন্ধকতা বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিএনপি নির্বাচনভীতি রোগে আক্রান্ত উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, অবিরাম সরকারের অন্ধ সমালোচনা এবং মিথ্যাচার এ রোগের লক্ষণ।

তিনি বলেন, বিএনপি রোগ সারাতে আবারও বিদেশি চিকিৎসকের কাছে ধরণা দিতে শুরু করেছে। কিন্তু, এতে কোনো লাভ হবে না। নালিশের রাজনীতি প্রকৃতপক্ষে বিএনপিকে নিজ দলের মেরুদণ্ডহীনতা আর সিদ্ধান্তহীনতাকেই স্পষ্ট করে তুলেছে বলে মনে করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, মসনদের মোহ বিএনপিকে স্বাভাবিক রাজনীতি এবং জনগণ থেকে দিন দিন দূরে সরিয়ে দিচ্ছে। কিন্তু, জনগণ মোহগ্রস্ত নয়। তারা শেখ হাসিনা সরকারের উন্নয়নের রাজনীতিতে আস্থাশীল।

বিএনপির সময়কালের অন্ধকার লোডশেডিংয়ের যুগ পেরিয়ে আজ থেকে উন্নয়নের আলোয় উদ্ভাসিত দেশের প্রতিটি জনপদ এমনটা জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সবসময় জনগণের সুখ-দুঃখের সঙ্গে রয়েছেন দেশরত্ন শেখ হাসিনা। আর একথা বুঝতে পেরেই বিএনপি অগণতান্ত্রিক পথে হাঁটছে, চোরাগলির সন্ধান করছে। এসব বাদ দিয়ে বিএনপিকে আত্মশুদ্ধির পথে হাঁটার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

সারাবাংলা/এনআর/একেএম

ওবায়দুল কাদের টপ নিউজ বিএনপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর