Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভালোবাসার মানুষটিকে রেখে চলে গেলেন ফাহমিদা

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২২ ১৫:০২

চট্টগ্রাম ব্যুরো: ক্যানসারে আক্রান্ত শরীরে অসহ্য যন্ত্রণা। যন্ত্রণাক্লিস্ট মুখে ক্ষণিকের জন্য হাসি ফুটেছিল ১২ দিন আগে। ভালোবাসার মানুষটি তাকে নিয়ে বিয়ের পিঁড়িতে বসেছিলেন। হাসপাতালের শয্যায় সংসার পেতেছিলেন ক্যানসার আক্রান্ত ফাহমিদা কামাল ও তার ভালোবাসার মানুষ মাহমুদুল হাসান। মৃত্যু তখনই শিয়রে দাঁড়িয়ে কড়া নাড়ছিল।

অবশেষে ক্ষণিকের সংসারের ইতি টেনে ফাহমিদা চলে গেলেন দূরদেশে, যেখান থেকে আর কোনোদিন ফিরবেন না তার যন্ত্রণার ভাগ নেওয়া মানুষটির কাছে। মাত্র ১২ দিন আগে শরীরে তোলা লাল বেনারসি শাড়ি ছেড়ে সাদা কাফন শরীরে জড়িয়ে ফাহমিদা শুরু করেছেন তার একাকী ‘নতুন যাত্রা’।

সোমবার (২১ মার্চ) সকাল ৭টা ২৩ মিনিটে চট্টগ্রাম নগরীর বেসরকারি মেডিকেল সেন্টার ক্লিনিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ২৬ বছর বয়সী ফাহমিদা কামাল। ৯ মার্চ হাসপাতালে তাদের বিয়ের খবর যেভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোড়ন তুলেছিল, সেভাবে তার চলে যাবার খবরেও শোকে ভাসছেন নেটিজেনরা।

ফাহমিদার চাচা ইউসুফ সালাম সারাবাংলাকে জানিয়েছেন, বিয়ের পাঁচ দিন পর ১৪ মার্চ ফাহমিদাকে বাসায় ফিরিয়ে নেওয়া হয়েছিল। কিন্তু, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় পরদিনই তাকে আবার হাসপাতালে নেওয়া হয়। হাসপাতালের কেবিনে রেখে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছিল। রোববার রাতে অবস্থার আরও অবনতি হলে তাকে কেবিন থেকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখান থেকে আর ফিরতে পারেননি ফাহমিদা।

চট্টগ্রাম নগরীর দক্ষিণ বাকলিয়ার হাজী আব্দুস সালাম মাস্টারের বাড়ির বাসিন্দা এস এম কামাল উদ্দিনের তিন ছেলে-মেয়ে। ফাহমিদা ছিলেন তার দ্বিতীয় সন্তান। চট্টগ্রামের বেসরকারি ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করা ফাহমিদার শরীরে ২০২১ সালের জানুয়ারি মাসে রেকটাম ক্যানসার শনাক্ত হয়। ঢাকায় এবং ভারতে নিয়ে কয়েক দফা চিকিৎসার পর জীবনের শেষ সময়টুকু তার কেটেছে চট্টগ্রামে মেডিকেল সেন্টারে।

পড়ালেখার সূত্রেই নর্থ সাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষার্থী মাহমুদুলের সঙ্গে তার পরিচয় হয়। ক্যানসার আক্রান্ত ফাহমিদার নিশ্চিত মৃত্যু জেনেও তাকে ছেড়ে যাননি। এমনকি হাসপাতালের শয্যায় ফাহমিদাকে বিয়ে করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন মাহমুদুল। তাদের পাশে ছায়া হয়ে ছিল দুই পরিবারও।

সোমবার (২১ মার্চ) বিকেলে ফাহমিদার নিজ বাড়ি দক্ষিণ বাকলিয়ার হাজী আবদুস সালাম মাস্টারের বাড়িতে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে জানা গেছে।

সারাবাংলা/আরডি/একেএম

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর