Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পকেটে থাকা মোবাইল দিল বিকৃত মরদেহের পরিচয়

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২২ ১৫:৫৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন লাইটার জাহাজ ডুবে নিখোঁজ চার জনের মধ্যে একজনের মরদেহ পাওয়া গেছে। প্রায় বিকৃত হয়ে যাওয়া মরদেহের পকেটে থাকা একটি মোবাইল দেখে তাকে শনাক্ত করা হয় বলে জানিয়েছে নৌ পুলিশ।

সোমবার (২১ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারি ইউনিয়নে ভাটিয়ারি স্টিল শিপব্রেকিং ইয়ার্ডের অদূরে বঙ্গোপসাগর উপকূল থেকে নৌ পুলিশ লাশটি উদ্ধার করেছে। দুপুর ২টার দিকে ডুবে যাওয়া জাহাজের মাস্টার শেখ ফরিদ গিয়ে মরদেহ শনাক্ত করেন।

মরদেহটি আবুল খায়ের গ্রুপের ডুবে যাওয়া জাহাজ এমভি টিটু-১৪ এর লস্কর হানিফ শেখের (২৫) বলে জানিয়েছে নৌ পুলিশ। হানিফের বাড়ি ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলায়।

নৌ পুলিশের চট্টগ্রাম অঞ্চলের কুমিরা ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোহাম্মদ একরাম উল্লাহ সারাবাংলাকে বলেন, লাশটি জোয়ারের সময় এসে ভাটার টানে উপকূলে আটকে যায়। লাশটি উপুর হয়ে ছিল। সাদা ট্রাউজার পরা ছিল। মুখমণ্ডল ফুলে বিকৃত হয়ে গেছে। চামড়া উঠে সাদা হয়ে গেছে। চেনা যাচ্ছিল না। আমরা ট্রাউজারের পকেটে একটি মোবাইল পাই। সেটি ভিজে নষ্ট অবস্থায় ছিল।’

‘যেহেতু দুইদিন আগে একটি জাহাজ ডুবে যাওয়ার ঘটনা ঘটেছে এবং চারজন নিখোঁজ আছে, আমরা ওই জাহাজের মালিকপক্ষকে খবর দিই। এমভি টিটু জাহাজের মাস্টার শেখ ফরিদ ঘটনাস্থলে এসে ওই মোবাইল এবং চুল দেখে লস্কর হানিফ শেখের লাশ বলে শনাক্ত করেন।’

নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলে পুলিশ পরিদর্শক একরাম জানিয়েছেন।

গত ১৯ মার্চ ভোররাত সাড়ে তিনটার দিকে চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরের আলফা অ্যাংকারেজে পারকি সমুদ্র সৈকতের কাছাকাছি সাঙ্গু দোভাষিবাজারের অদূরে বঙ্গোপসাগরে সিমেন্ট ক্লিঙ্কারবোঝাই জাহাজটি ডুবে যায়। বন্দর কর্তৃপক্ষের দেওয়া তথ্য অনুযায়ী, জাহাজে নাবিক ও শ্রমিকসহ ১৪ জন ছিলেন। ঘটনার পরপরই কোস্টগার্ড ৫ জন এবং বন্দরের টিম একজনকে জীবিত উদ্ধার করে।

নিখোঁজ ছিলেন আরও ছয় জন। একইদিন রাতের মধ্যে কোস্টগার্ড জীবিত অবস্থায় আরও দু’জনকে উদ্ধার করে। বাকি চারজন নিখোঁজের মধ্যে এখনও তিনজনের সন্ধান মেলেনি।

সারাবাংলা/আরডি/এসএসএ

টপ নিউজ বিকৃত লাশ


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর