Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ প্রধানের ভাই পরিচয়ে প্রতারণা করে ধরা

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২২ ১৯:১৮

চট্টগ্রাম ব্যুরো: র‌্যাবে কর্মরত মেজর পদমর্যাদার কর্মকর্তা ও পুলিশ প্রধানের ভাই পরিচয়ে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে সহযোগীসহ গ্রেফতার করা হয়েছে।

রোববার (২০ মার্চ) রাতে চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ থেকে দু’জনকে গ্রেফতার করা হয়েছে বলে র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

গ্রেফতার দু’জন হলেন— মো. মিনহাজ (৩৮) ও আবু বশর (৫৫)। মিনহাজের বাসা নগরীর হালিশহরে এবং তার সহযোগী পরিচয় দেওয়া আবু বশরের বাড়ি বোয়ালখালী উপজেলায়।

র‌্যাব-৭-এর চান্দগাঁও ক্যাম্প কমান্ডার মেজর মেহেদী হাসান সারাবাংলাকে জানান, আবু বশর মিনহাজকে কখনো সেনাবাহিনীর মেজর, কখনো র‌্যাব কর্মকর্তা, আবার কখনো পুলিশের বর্তমান আইজির ছোট ভাই, তার আরেক ভাই নৌবাহিনীর কর্মকর্তা— এসব পরিচয়ে বিভিন্নজনের কাছে নিয়ে যেত। গত চার-পাঁচ বছর ধরে তারা এভাবে ভুয়া পদ-পদবি ব্যবহার করে চট্টগ্রামের কয়েকজন ব্যবসায়ী-শিল্পপতির সঙ্গে সম্পর্ক গড়ে তোলে। ব্যবসায়ীদের সঙ্গে বিভিন্ন অভিজাত রেস্তোঁরায় বসে নিয়মিত আড্ডা দিতেন এবং বিভিন্ন কাজের কথা বলে টাকা-পয়সা হাতিয়ে নিতেন।

মেজর মেহেদী হাসান আরও বলেন, ‘আমরা জানতে পেরেছি, সম্প্রতি কামাল মানিক নামে এক ব্যবসায়ী চট্টগ্রামে পাহাড় কাটছিল। এ নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশ হওয়ায় কামাল মানিকের পক্ষ নিয়ে মিনহাজ ও বশর গণমাধ্যমের কর্মীদের হুমকিধমকি দেন। র‌্যাবের কর্মকর্তা পরিচয়ে হুমকি দেওয়ার বিষয়টি জানার পর আমরা তদন্তে নামি। তখন একই ব্যক্তিরা বিভিন্ন পরিচয়ে আরও লোকজনের সঙ্গে প্রতারণার তথ্য আমরা পেয়ে তাদের গ্রেফতার করি।’

গ্রেফতার দু’জনকে খুলশী থানায় হস্তান্তর করা হয়েছে বলে মেজর মেহেদী হাসান জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/টিআর

পুলিশ প্রধানের ভাই পরিচয়ে প্রতারণা প্রতারক গ্রেফতার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর