Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তিতুমীর কলেজে ৩ দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন

তিতুমীর কলেজ করেসপন্ডেন্ট
২১ মার্চ ২০২২ ১৭:১২

‘ক্রীড়ায় বিকশিত হোক তারুণ্য’ স্লোগান নিয়ে রাজধানীর সরকারি তিতুমীর কলেজের তিন দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ২০২২ উদ্বোধন করা হয়েছে। এই উপলক্ষে পুরো ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। প্রতিযোগিতায় প্রথম দিনের বাছাই পর্বে অংশগ্রহণকারী শিক্ষার্থীর সংখ্যা ছিল চোখে পড়ার মতো।

তিন দিনব্যাপী প্রতিযোগিতায় প্রথম দিনে প্রাথমিক বাছাই পর্ব অনুষ্ঠিত হয়। ইভেন্টগুলো হলো— দৌড়, চাকতি নিক্ষেপ ও গোলক নিক্ষেপ। আগামীকাল মঙ্গলবার (২২ মার্চ) দ্বিতীয় দিন ও পরশু বুধবার (২৩ মার্চ) তৃতীয় দিনে থাকছে বর্শা নিক্ষেপ, দীর্ঘ লাফ, উচ্চ লাফ, লাফ-ধাপ-ঝাপ, রিলে দৌড় এবং পুরস্কার বিতরণসহ বিভিন্ন ইভেন্ট।

বিজ্ঞাপন

সোমবার (২১ মার্চ) সকাল ১১টায় জাতীয় পতাকা উত্তোলন এবং বেলুন ও পায়রা উড়িয়ে ক্যাম্পাসে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন কলেজের অধ্যক্ষ অধ্যাপক মোসা. তালাত সুলতানা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক মো. মহিউদ্দিন, শিক্ষক পরিষদের সম্পাদক অধ্যাপক এ এস এম আসাদুজ্জামান, সাবেক শিক্ষক পরিষদ সম্পাদক এস এম কামাল উদ্দিন হায়দারসহ তিতুমীর কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষকরা। এছাড়া তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়লসহ ছাত্রলীগের নেতাকর্মী এবং সাধারণ শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতা নিয়ে অধ্যক্ষ তালাত সুলতানা বলেন, ইলেকট্রনিক মিডিয়া আজকের তরুণ প্রজন্মকে গৃহবন্দি ও মানসিকভাবে বিপন্ন করে তুলেছে। এটি জাতির জন্য যথেষ্ট উদ্বেগের কারণ। এ অবস্থা থেকে একমাত্র ক্রীড়াচর্চার মাধ্যমে তরুণদের রক্ষা করা যেতে পারে। ক্রীড়ায় কেবল নির্মল আনন্দই লাভ হয় না, শরীর-মন দু’টোই সুস্থ থাকে।

বিজ্ঞাপন

ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেওয়া তিতুমীর কলেজ হিসাববিজ্ঞান বিভাগের নবীন শিক্ষার্থী তাজবির বলেন, বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষে কলেজ প্রাঙ্গণে উৎসবমুখর পরিবেশ তৈরি হয়ছে। কলেজে প্রথম দিকে এমন একটি আয়োজন পেয়েছি বলে ভালো লাগছে। অংশগ্রহণ করেছি খেলায়। সব মিলিয়ে ভালো লাগছে।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা সফল করে তুলতে ছাত্র-শিক্ষক সমন্বয়ে একটি শক্তিশালী কমিটি গঠন করা হয়ছে।

সারাবাংলা/এনএসএম/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর