Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আকাশনীলের এমডি-পরিচালক রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২২ ১৭:০৩

ঢাকা: ই-কমার্স প্রতিষ্ঠান আকাশনীল লিমিটেডের বিরুদ্ধে ৩১ গ্রাহকের কাছ থেকে প্রতারণা করে ছয় কোটি চার লাখ ৫৩ হাজার ৪৫০ টাকা আত্মাসাতের অভিযোগের মামলায় কোম্পানাটির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মশিউর রহমান এবং ডিরেক্টর ইফতেখার উজ-জামান রনির ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২২ মার্চ) মামলাটির তদন্ত কর্মকর্তা শেরেবাংলা নগর থানার উপ-পরিদর্শক জাকিরুল ফিরোজ দুই আসামিকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ড আবেদন করেন।

বিজ্ঞাপন

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ‘র আদালত এ আদেশ দেন।

এদিন ইফতেখার উজ-জামান রনির পক্ষে এ.কে.এম হাবিবুর রহমান (চুন্নু) রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। বাদীপক্ষে লুৎফুর রহমান আসামিদের ১০ দিনের রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত এই রিমান্ডের আদেশ দেন।

গত ১৭ মার্চ রুহুল আমিন রোহান (২২) নামে এক ভুক্তভোগী গ্রাহক শেরেবাংলা নগর থানায় আকাশনীলের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মশিউর রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা করেন।

মামলার অপর আসামিরা হলেন- ডিরেক্টর ইফতেখার উজ-জামান রনি, এজেন্ট রাকিবুল হাসান, সৈয়দ রুমান, ইউনুছ ব্যাপারী,খাদিজা বেগম, ফাতেমা আক্তারী, মৌসুমি আক্তার ও আব্দুল্লাহ আল আমিন প্রান্ত।

মামলার অভিযোগে বলা হয়, অনলাইন বিজ্ঞাপন/এজেন্ট/সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০২১ সালের আগষ্ট মাসের বিভিন্ন তারিখ ও সময়ে জানতে পারেন ই-কমার্স প্রতিষ্ঠান আকাশনীল বিজ্ঞাপনের মাধ্যমে প্রতিষ্ঠানের অফিস থেকে নিত্য ব্যবহার্য পণ্য হাতের নাগালের মূল্যে কেনাবেচা করছে। ইন্টারনেটে তারা আকাশনীলের ওয়েবসাইট, ফেইসবুক পেইজ খুঁজে পান।

বিজ্ঞাপন

তারা প্রতিষ্ঠানের ওয়েবসাইট ও ফেইসবুক পেইজ থেকে পণ্য তালিকা পেয়ে তা কেনার জন্য ওয়েবসাইটে দেওয়া হিসাব নং-১৪০৩২১৪১৯৫০০১ এ বিভিন্ন ব্যাংক হিসাব, অনলাইন ব্যাংকিং মাধ্যমে এবং অফিস পেমেন্টের মানি রিসিপ্টের মাধ্যমে অগ্রিম টাকা প্রদান করেন। প্রতিষ্ঠান থেকে পণ্য সরবরাহ করার নির্দিষ্ট সময়ে তা সরবরাহ করা হয়নি। তারা প্রতিষ্ঠানে অর্ডার করা পণ্য পাওয়ার জন্য যোগাযোগ করলে মৌখিকভাবে তাদের প্রতিশ্রুতি দেয়, অর্ডার গ্রহণের বিশ দিনের মধ্যে পণ্য সরবরাহ করবে। কিন্তু ৬ মাস অতিবাহিত হলেও প্রতিষ্ঠানটি তা করেনি। পরে তারা অফিসে তালা লাগিয়ে সেখান থেকে চলে যায়। এভাবে তারা ৩১ গ্রাহকের কাছ থেকে ছয় কোটি চার লাখ ৫৩ হাজার ৪৫০ টাকা আত্মাসাৎ করেছে বলে মামলায় বলা হয়।

গত ২০ মার্চ রাতে ফরিদপুর থেকে মশিউর রহমানকে এবং প্রতিষ্ঠানটির পরিচালক ইফতেখার উজ-জামান রনিকে ঢাকা থেকে গ্রেফতার করে র‌্যাব।

সারাবাংলা/এআই/এসএসএ

আকাশনীল

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর