Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: উদ্ধার অভিযান সমাপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ মার্চ ২০২২ ২০:৩২

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় আর কেউ নিখোঁজ না থাকায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে বন্দর উপজেলা প্রসাশন। পাশাপাশি নৌদুর্ঘটনা প্রতিরোধে তদন্ত কমিটি কাজ করছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২২ মার্চ) সন্ধ্যায় প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এই উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেন বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বি এম কুদরত-ই-খোদা।

ইউএনও বলেন, আর কেউ নিখোঁজ থাকার তথ্য আমাদের কাছে নেই। একজন নিখোঁজ থাকলেও তার কোনো স্বজন আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। তাই আমরা উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করছি। তবে এরপরও কেউ যদি কোনো খবর দেন, আমরা ফের উদ্ধার অভিযান পরিচালনা করব।

বি এম কুদরত-ই-খোদা আরও বলেন, লঞ্চ থেকে এখন পর্যন্ত ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে চার জন পুরুষ, চার জন নারী, তিনটি শিশু। দুর্ঘটনায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের রুহের মাগফিরাত কামনা করছি। আমরা জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা দিয়েছি। উদ্ধার অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, পুলিশ, ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ এবং নৌপুলিশ সদস্যরা কাজ করেছেন। তাদের সবাইকে ধন্যবাদ জানাই।

এসময় ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জের উপসহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন উপস্থিত ছিলেন। তিনি বলেন, জেলা প্রশাসন ছয় সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে। আমরা যদি সচেতনতার সঙ্গে যার যার দায়িত্ব পালন করি, তাহলে সব ধরনের দুর্ঘটনা এড়ানো সম্ভব।

এর আগে, রোববার (২০ মার্চ) দুপুর ১টা ৫৮ মিনিটে নারায়ণগঞ্জ লঞ্চ টার্মিনাল থেকে ৩০ থেকে ৩৫ জন যাত্রী নিয়ে এমভি আফসার উদ্দিন নামে যাত্রীবাহী লঞ্চটি মুন্সীগঞ্জের পথে ছেড়ে যায়। ২টা ২০ মিনিটে শীতলক্ষ্যা নদীর কয়লাঘাট এলাকায় পৌঁছালে পেছন থেকে রূপসী ৯ নামে একটি পণ্যবাহী কার্গো জাহাজের ধাক্কায় লঞ্চটি ডুবে যায়। এসময় নদীতে লাফিয়ে পড়ে অধিকাংশ যাত্রী তীরে উঠলেও নিখোঁজ হন অন্তত ১৫ জন। দুর্ঘটনার পর থেকে এ পর্যন্ত ১১টি মরদেহ উদ্ধার হয়েছে।

সারাবাংলা/টিআর

উদ্ধার অভিযান লঞ্চডুবি শীতলক্ষ্যায় লঞ্চডুবি


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর