Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজারে বেশিরভাগ শেয়ারের দাম কমেছে

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ মার্চ ২০২২ ১৭:০৩

ঢাকা: পুঁজিবাজারে লেনদেন হওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম কমেছে। সেই সঙ্গে কমেছে সব সূচক। তবে আর্থিক লেনদেনের চিত্র দুই পুঁজিবাজারে ভিন্ন।

বুধবার (২৩ মার্চ) দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আর্থিক লেনদেনের ক্ষেত্রে ভিন্ন চিত্র লক্ষ করা গেছে। এদিন ডিএসইতে লেনদেন কমলেও আরেক পুঁজিবাজার সিএসইতে বেড়েছে।

বুধবার দিনশেষে ডিএসইতে ৩৭৩টি প্রতিষ্ঠানের ১৯ কোটি ৬৭ লাখ কোটি ৮৮ হাজার ১৩৬টি শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে মাত্র ৭৬টির, কমেছে ২৬৩টির এবং ৩৯টি শেয়ার ও ইউনিট দাম অপরিবর্তিত ছিল।

এদিন ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট কমে ৬ হাজার ৭৫০ পয়েন্টে নেমে আসে। এদিন ডিএসইর বাকি সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে ১ হাজার ৪৫৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে ২ হাজার ৪৬৯ পয়েন্টে নেমে আসে।

এদিন ডিএসইতে ৮৬৩ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট বেচাকেনা হয়েছে। আগের দিন মঙ্গলবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৯৫৭ কোটি ৬০ লাখ টাকা।

একই দিনে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৩০৮টি কোম্পানির ২ কোটি ৮৪ লাখ ৪৯ হাজার ৫২৪টি শেয়ার ও মিউচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ৯৩টির, কমেছে ১৭৭টির এবং ৩৮টির দামে কোনো পরিবর্তন হয়নি।

এদিন সিএসই’র সার্বিক মূল সূচক ১১ পয়েন্ট কমে ১৯ হাজার ৮০২ পয়েন্টে নেমে আসে। দিনশেষে সিএসইতে ৫৬ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ২২ কোটি ৮ লাখ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ ডিএসই ঢাকা স্টক এক্সচেঞ্জ পুঁজিবাজার সিএসই

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর