Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা তাহেরীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট
২৪ মার্চ ২০২২ ১৮:৩৩

সিলেট: সিলেটের সাইবার ট্রাইব্যুনালে ১৫ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন ইসলামি বক্তা গিয়াস উদ্দিন তাহেরী।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুরে সিলেটের সাইবার ট্রাইব্যুনালে বিচারক মো. আবুল কাশেমের আদালতে তিনি এ মামলা দায়ের করেন।

তাহেরীর আইনজীবী সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট এ টি এম ফয়েজ জানিয়েছেন, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩১ মার্চ আদেশের জন্য দিন নির্ধারণ করেছেন।

তাহেরী মামলার এজাহারে বলেন, বালাগঞ্জের পৈলনপুরের সুন্নি সম্মেলনে তাকে দাওয়াত না করে মানসম্মান ও খ্যাতি নষ্টের জন্য অনুমতি ছাড়াই পোস্টার প্রকাশ করা হয়। ইসলামী সম্মেলনে ভিডিও করে জুতা মিছিল করে ফেসবুক, ইউটিউব ও ওয়েবসাইটের মাধ্যমে বিশ্বব্যাপী ভাইরাল করা হয়। তখন হাফিজ মুজিবুর রহমান মানুষের সামনে তাহেরীকে জুতাপেটার কথা বলে আলেম সমাজের খ্যাতি নষ্ট করেছেন, যা বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয়।

মামলায় উল্লেখ করা হয়, মাওলানা তাহেরীকে ইসলামি সম্মেলনে উপস্থিত করানোর কথা বলে গ্রামবাসীকে বিশ্বাস করানোর জন্য পৈলনপুর মসজিদের ইমাম ও নুরী মিলে দুইটি বিকাশ নম্বরে ৩০ হাজার ছয়শ টাকা আত্মসাতের উদ্দেশ্যে বিকাশ করে। এটি ছিল তাদের পূর্বপরিকল্পিত ছিল।

তাহেরী অভিযোগ করে বলেন, একজন বক্তার মান-সম্মান নষ্ট করে দেশ, জাতি ও সম্প্রদায়ের কাছে লজ্জিত করা হয়েছে। এ কারণে তিনি মামলা দায়ের করেছেন।

সারাবাংলা/টিআর

ইসলামি বক্তা গিয়াস উদ্দিন তাহেরী ডিজিটাল নিরাপত্তা আইন

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর