Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিবির সম্পৃক্ততার অভিযোগে জবির ১২ শিক্ষার্থী আটক

জবি করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২২ ১১:৩৪

পুরান ঢাকার ধূপখোলায় মেস বাড়িতে অভিযান চালিয়ে শিবির সম্পৃক্ততার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বিভাগের ১২ শিক্ষার্থীকে আটক করেছে কোতোয়ালী জোন পুলিশ। পরবর্তীতে তাদেরকে আদালতে প্রেরণ করা হলে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (২৪ মার্চ) ভোর রাতে রাজধানীর গেন্ডারিয়া থানাধীন ধূপখোলার ১৬বি/১ দীননাথ সেন রোডের একটি বাড়ি থেকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে। আটক শিক্ষার্থীদের কাছ থেকে শিবির সংশ্লিষ্ট কাগজপত্র, নিষিদ্ধ বই, মোবাইল, ল্যাপটপসহ বিভিন্ন জিনিসপত্র উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ।

বিজ্ঞাপন

গ্রেফতারকৃত শিক্ষার্থীরা হলেন—জবির সংগীত ১৩ ব্যাচের আল-মামুন রিপন, ব্যবস্থাপনা ১৩ ব্যাচের মো. ফাহাদ হোসেন, রাষ্ট্রবিজ্ঞান ১৩ ব্যাচের তৌহিদুর রহমান, লোক প্রশাসন ১৪ ব্যাচের মো. মেহেদী হাসান (মাহদী), ইতিহাস ১৪ ব্যাচের ইসরাফিল হোসেন, রাষ্ট্রবিজ্ঞান ১৪ ব্যাচের ইব্রাহিম আলী, রাষ্ট্রবিজ্ঞান ১৫ ব্যাচের মেহেদী হাসান ও ওবাইদুল ইসলাম, মনোবিজ্ঞান ১৬ ব্যাচের আবদুর রহমান (অলি), হিসাববিজ্ঞান ১৬ ব্যাচের রওসন উল ফেরদৌস, বাংলা ১৬ ব্যাচের শ্রাবণ ইসলাম রাহাত, রাষ্ট্রবিজ্ঞান ১৬ ব্যাচের তৌহিদুর রহমান।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, তাদের আটক করে আদালতে চালান করা হলে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে গ্রেফতারকৃতরা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। এছাড়া তাদের কাছ থেকে আরও কয়েকজন শিক্ষার্থীর নাম পেয়েছি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, বিষয়টি আমরা অবগত আছি। আমরা বলেছি—কেউ নির্দোষ হলে যেন হয়রানির শিকার করা না হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর