Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাইরে বন্ধু পুনর্মিলনী, ভেতরে চলছিল ‘হাউজি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২২ ২০:৪২

জয়পুরহাট: জয়পুরহাটের পৌর শহরের জনগুরুত্বপূর্ণ স্থানে প্রশাসনের চোখ এড়িয়ে স্বাধীনতা দিবস উপলক্ষে বন্ধু পুনর্মিলনী অনুষ্ঠানের অন্তরালে চলছিল হাউজি খেলা। বিষয়টি জানার পর খেলা পন্ড করে হাউজি’র সরঞ্জাম জব্দ করেছে পুলিশ। তবে এ ঘটনায় কাউকে গ্রেফতার বা কারও বিরুদ্ধে মামলা হয়নি। গতকাল শুক্রবার (২৫ মার্চ) রাতে স্বপ্নছায়া কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।

শনিবার (২৬ মার্চ) সরেজমিন জানা যায়, স্বপ্নছায়া কমিউনিটি সেন্টারের বাইরে ‘বন্ধু পুনর্মিলনী অনুষ্ঠান-২২ ব্যাচ ১৯৮০’ সালের একটি ব্যানার ব্যবহার করে চলছিল হাউজি খেলা। কমিউনিটি সেন্টারের ভিতরে শুক্রবার দুপুর ২টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত প্রায় ১ হাজার লোকের উপস্থিতিতে চলছিল হাউজি খেলা। হাউজি শিটের উল্টো পৃষ্ঠায় ছিল স্বপ্নছায়া কমিউনিটি সেন্টারের নাম সম্বলিত সিল।

জয়পুরহাটের বিভিন্ন উপজেলাসহ বাইরের জেলার মানুষদের ব্যবহৃত মোটরসাইকেল, কার, মাইক্রোবাসসহ রাস্তায় বিভিন্ন গাড়ির উপস্থিতি ছিল চোখে পড়ার মত। অনুমোদনের বিষয়টি জানতে চাইলে হাউজি খেলা পরিচালনা কমিটির প্রশাসনের অনুমোদনের কোনো কাগজপত্র দেখাতে পারেননি। বরং সংবাদকর্মীদের ম্যানেজ করার চেষ্টা করে হাউজি খেলা পরিচালনা কমিটি।

বগুড়ার শিবগঞ্জ থেকে ছাত্তার হোসেন, রংপুর মিঠাপুকুর থেকে রুবেল মিয়া, দিনাজপুর নবাবগঞ্জের শিপন হোসেন একাধিক ব্যক্তি জানান, তারা কেউই ১৯৮০ ব্যাচের ছাত্র না। প্রশাসনের অনুমতি আছে বলে তাদের এখানে নিয়ে আসা হয়েছিল।

স্বপ্নছায়া কমিউনিটি সেন্টারের স্বত্বাধিকারী তরিকুল ইসলাম বলেন, ‘১৯৮০ সালের ব্যাচ কমিউনিটি সেন্টার ভাড়া নিয়ে আনন্দ-উল্লাস করছিল। এরই অংশ হিসাবে হাউজি খেলার আয়োজন করতে পারা তারা।’

জয়পুরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর জাহান জানান, ঘটনাটি জানার পর সঙ্গে সঙ্গে ফোর্স পাঠিয়ে হাউজি খেলা পন্ডসহ সরঞ্জাম জব্দ করা হয়েছে। তবে খেলা পরিচালনাকারীরা জেলার বাইরের হওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এমও

পুনর্মিলনী বন্ধু পুনর্মিলনী হাউজি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর