Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক মাসুদ ফিল্ম সোসাইটির যাত্রা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৬ মার্চ ২০২২ ২২:৩৩

ফরিদপুর: ফরিদপুরে যাত্রা শুরু করেছে চলচ্চিত্র সংসদ ‘তারেক মাসুদ ফিল্ম সোসাইটি’। শনিবার (২৬ মার্চ) বিকেল ৪টায় শহরের কমলাপুরে তারেক মাসুদ ফিল্ম সোসাইটির অস্থায়ী কার্যালয়ে চলচ্চিত্রপ্রেমীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় সম্মেলন।

সম্মেলনে সবার ঐক্যমতের ভিত্তিতে নির্ধারিত হয় সংগঠনের নাম, গঠনতন্ত্র। এছাড়া গঠিত হয় আট সদস্যের প্রথম কার্যনির্বাহী পরিষদ। সভাপতি নির্বাচিত হন শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠক রেজাউল করিম। আর সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয় লেখক ও সাংবাদিক এইচ.এম. মেহেদী হাসানকে।

নবনির্বাচিত সভাপতি রেজাউল করিম বলেন, ‘একদল তরুণ উদ্যমীদের নিয়ে তারেক মাসুদ ফিল্ম সোসাইটির আজ আত্মপ্রকাশ ঘটেছে। আমরা মনে করি, এর মধ্য দিয়ে বাংলাদেশের চলচ্চিত্র আন্দোলন আরও বেগবান হবে। ফরিদপুরে বহু আগে একাধিক সংগঠন গড়ে উঠলেও তা বেশি দিন টিকে থাকেনি। আমাদের প্রধান চ্যালেঞ্জ হবে দীর্ঘমেয়াদী পরিকল্পনা করে সাংগঠনিক ভিত্তি সুদৃঢ় করা।’

সাধারণ সম্পাদক এইচ.এম. মেহেদী হাসান বলেন, ‘চলচ্চিত্র মানুষের চিন্তার জগতে ব্যাপকভাবে নাড়া দিতে সক্ষম। আমরা এ শিল্পকে সব শ্রেণিপেশার মানুষের কাছে পৌঁছে দিতে চাই, তৈরি করতে চাই চিন্তাশীল দর্শক। সেখানে আমাদের অনুপ্রেরণা হয়ে থাকবেন ফরিদপুরের কৃতি সন্তান তারেক মাসুদ। আমরা আশাবাদী, আমরা সফল হব।’

সংগঠনের অন্য সদস্যরা হলেন— সহ-সভাপতি লিয়াকত হিমু, সহ সাধারণ সম্পাদক সুজিত হাসান শোভন, কোষাধ্যক্ষ মো. শরিফুল ইসলাম খান, সদস্য মো. তাসিনুল করিম, মো. আসিফ খান তামিম ও তাওসিফ করিম প্রাচ্য।

সম্মেলন শেষে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধের উপর নির্মিত তারেক মাসুদের শর্টফিল্ম ‘নরসুন্দর’।

সারাবাংলা/এজেড/পিটিএম

তারেক মাসুদ ফিল্ম সোসাইটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর