Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এমএফএসের অপব্যবহার রোধে শরীয়তপুরে জেলা পুলিশ-বিকাশের কর্মশালা

সারাবাংলা ডেস্ক
২৭ মার্চ ২০২২ ১৮:৩৭

মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে শরীয়তপুরে পুলিশ কর্মকর্তাদের নিয়ে সম্প্রতি একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপারের কার্যালয়ে অনুষ্ঠিত কর্মশালায় সার্বিক সহযোগিতা করে বিকাশ।

শরীয়তপুরের পুলিশ সুপার এস এম আশরাফুজ্জামানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন সাবেক অতিরিক্ত আইজিপি ও বিকাশের উপদেষ্টা মোহাম্মদ নাজিবুর রহমান। কর্মশালায় শরীয়তপুর জেলার আটটি থানার তদন্ত কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

বিকাশ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএসের ব্যবহার নিশ্চিত করতে, আর্থিক খাতে অপরাধমূলক কর্মকাণ্ড ঠেকাতে ও এমএফএস সেবার অপব্যবহার রোধে সারাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে শরীয়তপুরে এই কর্মশালা আয়োজন করা হয়।

কর্মশালায় এমএফএস অপব্যবহার করে সংঘটিত অপরাধ, অপরাধী চিহ্নিতকরণে প্রয়োজনীয় তথ্য সহায়তা এবং অপরাধী চক্র চিহ্নিত করার উপায় ও অপব্যবহার রোধে বিকাশের বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কীভাবে তথ্য দিয়ে সহায়তা করা যায়, সে বিষয়েও বিস্তারিত আলোচনা হয়।

সারাবাংলা/টিআর

এমএফএসের অপব্যবহার জেলা পুলিশ জেলা পুলিশের কর্মশালা বিকাশ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর