Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিউইয়র্ক রুটেও বিমানের ফ্লাইট চালু হবে: বিমান প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
২৮ মার্চ ২০২২ ১৪:৪২

ঢাকা: ঢাকা-টরেন্টো রুটে বিমানের ফ্লাইট চালু হয়েছে, যথাসময়ের মধ্যে নিউইয়র্ক রুটেও বিমানের ফ্লাইট চালু হবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

কানাডার স্থানীয় সময় রোববার (২৮ মার্চ) রাতে ঢাকা-টরেন্টো ফ্লাইট চালু উপলক্ষে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ও কানাডাস্থ বাংলাদেশ হাইকমিশন আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

তিনি বলেন, এ বিষয়ে আমাদের কাজ অনেক দূর এগিয়েছে। এছাড়াও নারিতা, মালে, সিডনি, চেন্নাই ও কলম্বো রুটেও ফ্লাইট চালু করা হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল বিমান জাতীয় পতাকাকে বুকে ধারণ করে সারাবিশ্বে গৌরবের সঙ্গে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে। তাই প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে বিমানের রুট বৃদ্ধি করা হচ্ছে। কানাডায় সরাসরি ফ্লাইট চালু করা আমাদের জন্য মর্যাদার বিষয় ছিল। বিশ্বের অনেক বড় বড় এয়ারলাইন্স টরেন্টোতে ফ্লাইট পরিচালনা করার স্লট পায় না। বিমান পেয়েছে। এটি আমাদের সবার জন্য গর্বের বিষয়।

প্রতিমন্ত্রী বলেন, কানাডায় ফ্লাইট চালু করেছি। জুন মাস থেকে সপ্তাহে ৩ দিন চলবে। কানাডা প্রবাসীদের সহযোগিতা পেলে ভবিষ্যতে সপ্তাহে প্রতিদিনই ফ্লাইট চালু করতে পারি।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল ২০২৩ সালের সেপ্টেম্বরের মধ্যে উদ্বোধন সম্ভব হবে জানিয়ে তিনি আরও বলেন, এই টার্মিনাল আন্তর্জাতিক মানের হবে। যাত্রীরা হিথ্রোসহ বিভিন্ন দেশের বড় বড় বিমানবন্দরের মতো সেবা পাবেন এই বিমানবন্দেরে। এছাড়াও পর্যটনকে আন্তর্জাতিক বাজারে প্রসার করতে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানের করা হচ্ছে।

কানাডায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার ড. খলিলুর রহমান বলেন, বিমান যেন এই রুটে লাভবান হয়, সেজন্য নজর রাখতে হবে। সরকারের এটি ইতিবাচক দিক। অনেক দেশই এখনো কানাডায় ফ্লাইট চালু করতে পারেনি।

এছাড়াও অনুষ্ঠানে বক্তব্য দেন বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার প্রাদেশিক এমপিপি ডলি বেগম, বিজিএমইএ সভাপতি ফারুক হাসান ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড. আবু সালেহ মোস্তফা কামাল।

সারাবাংলা/এসজে/এএম

টপ নিউজ নিউইয়র্ক রুট বিমানের ফ্লাইট মো. মাহবুব আলী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর