Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারাবাংলায় সংবাদের পর বরখাস্ত হলেন সেই কৃষি কর্মকর্তা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ মার্চ ২০২২ ২০:৫৫

এহেসান উল্লাহ, ছবি: সারাবাংলা

ঠাকুরগাঁও: জেলার বালিয়াডাঙ্গী উপজেলার উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এহেসান উল্লাহকে আদালত অবমানার দায়ে কারাগারে প্রেরণ করেছেন আদালত। এ ঘটনা সারাবাংলায় সংবাদ প্রকাশের পর ওই কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

সোমবার (২৮ মার্চ) কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক মো. আবু হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

অফিস আদেশে জানা যায়, ২০২১ সালে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বালিয়াডাঙ্গী থানার বড় পলাশবাড়ী ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত নৌকা প্রতীকের নির্বাচনী প্রচারণা অফিস ভাঙচুরসহ প্রধানমন্ত্রী ও জাতির পিতা বঙ্গবন্ধুর ছবি সম্বলিত পোস্টার ছিঁড়ে তা পদদলিত করার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়। গত ২২ মার্চ সারাবাংলায় ‘ঠাকুরগাঁওয়ে আদালত অবমাননার দায়ে কৃষি কর্মকর্তা কারাগারে’ শিরোনামে খবর প্রকাশিত হলে কর্তৃপক্ষ সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯ এর বিধি ২৫ এর সুস্পষ্ট লঙ্ঘন। তাই সরকারি আইন-২০১৮ এর বিধি ৩৯(২) অনুযায়ী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মো. এহেসানউল্লাহকে ২১ মার্চ হতে সাময়িক বরখাস্ত করা হয়।

এ বিষয়ে মো. আবু হোসেন বলেন, সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা লঙ্ঘন করার কারণে আইন অনুযায়ী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এহেসান উল্লাহকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এর আগে, ২০২১ সালে উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এহেসান উল্লাহ’র বিরুদ্ধে ওই অভিযোগে মামলা দায়ের করেন মো. সিদ্দিক আলী। ওই মামলায় হাইকোর্ট থেকে চার সপ্তাহের জন্য জামিনে মুক্তি পান এহেসান উল্লাহ। কিন্তু তিনি নির্ধারিত তারিখে নিম্ন আদালতে আত্মসমর্পণ না করায় হাইকোর্টের আদেশ অমান্য করেন। গত সোমবার (২১ মার্চ) নিম্ন আদালতে আত্মসমর্পণ করলে জেলার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিত্যান্দ সরকার আদালত অবমাননার দায়ে ওই কর্মকর্তার জামিন না মঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

সারাবাংলা/এনএস

আদালত অবমানা উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা এহেসান উল্লাহ টপ নিউজ সারাবাংলায় সংবাদ প্রকাশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর