Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সেনাবাহিনী এমন পর্যায়ে পৌঁছাবে, সবাই গর্ববোধ করবে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ মার্চ ২০২২ ২১:২০

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশ সেনাবাহিনীর রেজিমেন্ট অব আর্টিলারির নবম ‘কর্নেল অব দ্য রেজিমেন্ট’ হিসেবে অভিষিক্ত হয়েছেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

অভিষেক অনুষ্ঠানের পর সেনাপ্রধান সাংবাদিকদের বলেন, ‘বাংলাদেশ সেনাবাহিনী এমন একটি পর্যায়ে পৌঁছাবে, যা নিয়ে সবাই গর্ববোধ করবে। আর বর্তমান সরকারও সেনাবাহিনীর উন্নয়নে ব্যাপক ব্যবস্থা নিয়েছে। এর ফলে দিন দিন সেই সক্ষমতার দিকে এগিয়ে যাচ্ছে সেনাবাহিনী।’

সেনাবাহিনীর রীতি অনুযায়ী রেজিমেন্টের অভিভাবক হিসেবে অভিষিক্ত হতে হয় নবনিযুক্ত সেনাপ্রধানকে। এরই অংশ হিসেবে চট্টগ্রাম নগরীর হালিশহরে ‘আর্টিলারি সেন্টার ও স্কুল’র শহিদ মেজর নাজমুল হক প্যারেড গ্রাউন্ডে সোমবার (২৮ মার্চ) সামরিক রীতি ও ঐতিহ্য মেনে অভিষেক অনুষ্ঠান হয়েছে।

এতে রেজিমেন্ট অব আর্টিলারির জ্যেষ্ঠতম অধিনায়ক এবং মাস্টার ওয়ারেন্ট অফিসার সেনাপ্রধানকে ‘কর্নেল অব দ্য রেজিমেন্ট র‌্যাংক-ব্যাজ’ পরিয়ে দেন।

এসময় সেনাপ্রধান প্যারেড পরিদর্শনের পাশাপাশি কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। অভিষেক অনুষ্ঠানে সেনাপ্রধান দিকনির্দেশনামূলক বক্তব্য দেন। তিনি সেনাবাহিনীর রীতিনীতির প্রতি শ্রদ্ধা রেখে দৃঢ়তা, পেশাগত দক্ষতা এবং সর্বোপরি দলগত প্রচেষ্টার মাধ্যমে দেশ ও জাতি গঠনে যেকোনো দায়িত্ব পালনে রেজিমেন্ট অব আর্টিলারির সব সদস্যের নিরলস প্রচেষ্টা চালিয়ে যাওয়ার নির্দেশনা দেন।

এরপর সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ রেজিমেন্ট অব আর্টিলারির বার্ষিক অধিনায়ক সম্মেলনে যোগ দেন।

সারাবাংলা/আরডি/টিআর

কর্নেল অব দ্য রেজিমেন্ট জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ সেনাপ্রধান শফিউদ্দিন আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর