Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ে পার্টি, ২০ পাউন্ড জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক
২৯ মার্চ ২০২২ ১৭:১৬

করোনাকালীন বিধিনিষেধ উপেক্ষা করে পার্টি আয়োজন করায় ২০ পাউন্ড অর্থদণ্ড পেলো ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়। তবে ঠিক কোন ব্যক্তির উপর এই দণ্ড হলো তা স্পষ্ট করেনি পুলিশ। ১০ নং ডাউনিং স্ট্রিটের তরফ থেকে অবশ্য জানানো হয়েছে, প্রধানমন্ত্রী বরিস জনসনের উপর কোনো দণ্ড আরোপ হলে তা প্রকাশ্যে জানানো হবে।

ব্রিটিশ পুলিশ জানিয়েছে, জরিমানার অর্থ ২৮ দিনের মধ্যে পরিশোধ করতে হবে। এই সময়ের ভেতরে পুলিশের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলও জানানো যাবে।

বিজ্ঞাপন

তবে অর্থদণ্ডেই ঘটনার ইতি টানছে না পুলিশ। তারা জানিয়েছে, এখনও বেশ কয়েকটি বিষয় নিয়ে তাদের তদন্ত চলছে। ভবিষ্যতে আরও বড় জরিমানার সিদ্ধান্তও আসতে পারে।

২০২০ সালের মে মাসে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে একটি পার্টির আয়োজন করেছিলেন বরিস জনসন। সে সময় তার দেশে করোনাভাইরাস মহামারিকালীন কঠোর বিধিনিষেধ চলছিল। বিধিনিষেধের আওতায় সব রকমের পার্টি নিষিদ্ধ ছিল। তবে বিধিনিষেধ অমান্য করে ওই পার্টি করার খবর সংবাদমাধ্যমে প্রকাশ হয়। শুরুতে পার্টির করার তথ্য অস্বীকার করেন বরিস। যদিও পরে ওই পার্টিতে উপস্থিত থাকার কথা স্বীকার করে পার্লামেন্টে ক্ষমা চান তিনি। পার্লামেন্টে বরিস জনসন স্বীকারোক্তিতে জানান, ২০২০ সালের ২০ মে ১০ নম্বর ডাউনিং স্ট্রিটের সরকারি বাসায় আয়োজিত পার্টিতে শতাধিক অতিথি ছিলেন। সে সময় তিনি নিজেও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর