Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবীর কাদের সিদ্দিকীর অস্ত্রপচার বুধবার

সারাবাংলা ডেস্ক
২৯ মার্চ ২০২২ ১৯:১৮

বঙ্গবীর কাদের সিদ্দিকী, ফাইল ছবি

ঢাকা: কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর (বীরউত্তম) অস্ত্রপচার করার সিদ্ধান্ত নিয়েছেন চিকিৎসকরা। আগামীকাল বুধবার (৩০ মার্চ) সকালে তার গল-ব্লাডারের পাথরের অস্ত্রপচার করা হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আগামী বুধবার সকাল ৮টায় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদের সার্বিক তত্ত্বাবধানে সার্জারি বিভাগের অধ্যাপক ডা. তৌহিদুল আলম এবং অধ্যাপক ডা. মো. আবুল কালাম চৌধুরীকে বঙ্গবীরের সার্জারি করার দায়িত্ব প্রদান করা হয়েছে।

এ আগে, বঙ্গবীরের চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করেন বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. নজরুল ইসলাম। গত ২৪ মার্চ এ সংক্রান্ত একটি আদেশে সই করেন তিনি।

ওই আদেশ বলা হয়, কাদের সিদ্দিকীর চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণের জন্য অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমেদ, অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ, অধ্যাপক ডা. মো. ফরিদ উদ্দিন এবং অধ্যাপক ডা. মো. আবুল কালাম চৌধুরীর সমন্বয়ে একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। মেডিকেল বোর্ড গত ২৭ মার্চ সভায় মিলিত হয়ে আগামীকাল বুধবার সকালে বঙ্গবীরের অস্ত্রপচার করার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করে।

এর আগে, গত ২০শে মার্চ পেটে ব্যাথা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সার্জারি বিভাগে ভর্তি হন বঙ্গবীর। গত বছরের সেপ্টেম্বরে একই হাসপাতালে আলট্রাসনোগ্রাম করার পর গল-ব্লাডারে পাথর ধরা পরে। কিন্তু করোনা শনাক্ত হওয়ায় তখন তার অস্ত্রপচার করা সম্ভব হয়নি। তার সুস্থতার জন্য দেশবসীর দোয়া চেয়েছেন তিনি।

সারাবাংলা/এনএস

অস্ত্রপচার বঙ্গবীর কাদের সিদ্দিকী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর