Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেনাপ্রধানের সঙ্গে দফায় দফায় বৈঠক, পদত্যাগ করতে পারেন ইমরান

আন্তর্জাতিক ডেস্ক
৩০ মার্চ ২০২২ ২২:০৬

বুধবার (৩০ মার্চ) মুত্তাহিদা কওমি মুভমেন্ট-পাকিস্তান (এমকিউএম-পি) ক্ষমতাসীন জোট ছাড়ার ঘোষণা দেওয়ার পরপর সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাৎ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বিশ্লেষকরা মনে করছেন, আগামী সপ্তায় জাতীয় পরিষদে তার বিরুদ্ধে আনা অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটির আগে ক্ষমতা ধরে রাখার শেষ চেষ্টা হিসেবে সেনাপ্রধানের কাছে ছুটে গেছেন ইমরান। এর আগে চলতি সপ্তায় সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাৎ করেছেন ইমরান খান। বুধবার রাতেও সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাতের কথা রয়েছে তার।

২০১৮ সালে পাকিস্তানের ক্ষমতায় আসা ইমরান খান এবার গভীর রাজনৈতিক সংকটে পড়েছেন। গত ৮ মার্চ বিরোধী জোট জাতীয় পরিষদের স্পিকারের কাছে অনাস্থা প্রস্তাব জমা দেয়। বর্তমানে জাতীয় পরিষদে অনাস্থা প্রস্তাবের উপর অধিবেশন চলছে। আগামী রবি বা সোমবার অনাস্থা প্রস্তাবের উপর ভোটাভুটি অনুষ্ঠিত হবে।

কাগজে-কলমে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও শরিকদের জাতীয় পরিষদে ১৭৬টি আসন রয়েছে। ৩৪২ আসনের জাতীয় পরিষদে সরকার গঠনের জন্য প্রয়োজন ১৭২টি আসন। ইতোমধ্যে খবরে প্রকাশ, ইমরান খানের নিজ দলের কয়েকজন সদস্য বিরোধী জোটের সঙ্গে হাত মিলিয়েছেন। এদিকে এতদিন নিরপেক্ষ অবস্থানে থাকলেও বুধবার এমকিউএম-পি বিরোধী জোটের সঙ্গে মিলে ইমরান খানের বিরুদ্ধে ভোট দেওয়ার ঘোষণা দেয়। এর ফলে সরকার বাঁচানোর আর কোনো দৃশ্যমান পথ খোলা রইলো না ইমরান খানের সামনে।

এমন অবস্থায় বুধবার পাকিস্তানের সেনাপ্রধান মেজর জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে সাক্ষাৎ করেছেন ইমরান খান। বুধবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার কথা ছিল ইমরান খানের। সেনাপ্রধানের সঙ্গে সাক্ষাতের পর ভাষণের পরিকল্পনাও বাতিল করা হয়েছে।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ

নড়াইলে মাশরাফিসহ ৯০ জনের নামে মামলা
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৪০

সরকারের প্রথম একনেক ১৮ সেপ্টেম্বর
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১৩

সম্পর্কিত খবর