Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে খাল ‘খাদকের’ কারাদণ্ড

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২২ ১৮:১৫

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় খাল দখল করে স্থাপনা নির্মাণের দায়ে এক ব্যক্তিকে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উমর ফারুক ঘটনাস্থলে অভিযান চালিয়ে অভিযুক্ত ব্যক্তিকে আটক করে কারাদণ্ড দেন।

দণ্ডিত মোহাম্মদ ফয়েজুল্লাহ’র বাড়ি বাঁশখালীর দক্ষিণ জলদী গ্রামে। তিনি বাঁশখালীর শীলকূপ ইউনিয়নের মোহাব্বত আলী পাড়ায় শীলকূপ খালের একাংশ ভরাট করে স্থাপনা নির্মাণ করছিলেন।

সহকারী কমিশনার উমর ফারুক সারাবাংলাকে বলেন, ‘খাল ভরাট করে পানিপ্রবাহে প্রতিবন্ধকতা সৃষ্টি করায় মোহাব্বত আলী পাড়ায় কৃষিজমিতে পানি সরবরাহ বন্ধ হয়ে গেছে। এলাকার লোকজন প্রতিবাদ করলেও দাপট দেখিয়ে ফয়েজউল্লাহ তার কাজ অব্যাহত রাখেন। উপজেলা প্রশাসন থেকেও তাকে খাল ভরাট না করার জন্য কয়েকবার নির্দেশনা দেওয়া হয়। কিন্তু তিনি পাত্তা দেননি। এ অবস্থায় আমরা অভিযান চালিয়ে সরকারি খাসজমি দখলের অপরাধে তাকে আটক করে সাতদিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছি।’

দণ্ডাদেশের পর ফয়েজউল্লাহকে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে বাঁশখালীতে দায়িত্বরত উমর ফারুক।

সারাবাংলা/আরডি/একে

কারাদণ্ড খাল খাদক খাল দখল চট্টগ্রাম টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর