Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্ট বার নির্বাচন: ফল ঘোষণা চেয়ে বিএনপিপন্থীদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২২ ১৮:৪১

ঢাকা: সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে জ্যেষ্ঠ আইনজীবী এ.ওয়াই মশিউজ্জামানের ওপর হামলাকারীদের শাস্তি প্রদান এবং স্থগিত থাকা বার নির্বাচনের ফল ঘোষণার দাবি বিক্ষোভ-সমাবেশ করেছে বিএনপিপন্থী আইনজীবীরা।

জাতীয়বাদী আইনজীবী ফোরামের (বিএনপিপন্থী) সুপ্রিম কোর্ট ইউনিটের উদ্যোগে বৃহস্পতিবার (৩১ মার্চ) দুপুরে সমিতির সভাপতির কক্ষের সামনে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ থেকে গত ১৭ মার্চ রাতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে জ্যেষ্ঠ আইনজীবী ও নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক এ.ওয়াই মশিউজ্জামানসহ নির্বাচন কমিশনের সদস্যদের ওপর হামলা এবং নির্বাচনের ফলাফল প্রকাশে বাধাদানকারী বহিরাগতদের ভিডিও ফুটেজ দেখে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান দাবি জানানো হয়। একই সঙ্গে অবিলম্বে সুপ্রিম কোর্ট বার নির্বাচনের আনুষ্ঠানিক ফলাফল ঘোষণার দাবি জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন।

তিনি বলেন, ‘সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে যা ঘটেছে, আমার জানা মতে সুপ্রিম কোর্টের ইতিহাসে এ রকম ঘটনা কোনোদিন ঘটেনি। সুপ্রিম কোর্টের মর্যাদা রক্ষা করা সবার দায়িত্ব।’

তিনি আরও বলেন, ‘বার নির্বাচনের ভোট গণনারকালে প্রধান নির্বাচন কমিশনের ওপর পানির বোতল নিক্ষেপ করার মতো এ রকম ঘটনা কোনোদিন আমি দেখিনি। আমি মনে করি সুপ্রিম কোর্টের কোনো আইনজীবী এ ঘটনা ঘটায়নি। এটা বহিরাগতরা ঘটিয়েছে। আমি সকল আইনজীবীদের অনুরোধ করব, দয়া করে আসুন আমরা এই সংকটের সমাধান করি। এটা আমাদের সকলের জন্য অত্যন্ত লজ্জার বিষয় হয়ে দাঁড়িয়েছে। অতি তাড়াতাড়ি আমাদের এই সমস্যার সমাধান করতে হবে। এবং আমাদের সবাইকে সুপ্রিম কোর্টের মর্যাদা অক্ষুণ্ন রাখতে হবে।’

বিক্ষোভ সমাবেশে সাবেক বিচারপতি ফয়সাল মাহমুদ ফয়েজী বলেন, ‘ভোট ডাকাতির রাজনীতি সুপ্রিম কোর্টের চলবে না।’

তিনি অবিলম্বে বার নির্বাচন কমিশনের সকল সদস্যদের ওপর হামলা এবং ফলাফল প্রকাশে বাধাদানকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের দাবি জানান।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিট শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বারের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলামের সজলের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন আইনজীবী রাগিব রউফ চৌধুরী, মোহাম্মদ আলী, মাজহারুল ইসলাম পাটোয়ারী উজ্জ্বল, কামাল হোসেন, মনিরুজ্জামান আসাদ, শরীফ ইউ আহমেদ, মাসুদ রানা, ইউনুছ আলী রবি, সগির হোসেন লিয়ন, নাসির উদ্দিন খান সম্রাট, ইউসুফ আলী আশরাফী, আবদুল্লাহ আল মাহবুব, মোজাম্মেল হক ইমু, আশিকুজ্জামান নজরুল, আবু হানিফ, মাসুদ আলম, ডা. খন্দকার মাহবুব হোসেন, মনিরুজ্জামান, মুহাম্মদ কাইয়ুম প্রমুখ।

সারাবাংলা/কেআইএফ/একে

নির্বাচনের ফলাফল বার নির্বাচন বিএনপিপন্থি আইনজীবী সুপ্রিম কোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর