Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বকেয়া বেতন চেয়ে শ্রমিকদের অবরোধ, পুলিশের সঙ্গে সংঘর্ষে আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২২ ১৯:১৬

নারায়ণগঞ্জ: ফতুল্লার রূপসী গার্মেন্টসের কয়েক হাজার শ্রমিক ফেব্রুয়ারি ও মার্চ মাসের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছে। বিক্ষুব্দ শ্রমিকরা ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোড শিবু মার্কেট এলাকায় সড়ক অবরোধ করলে সড়কের দুইপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। তাদের রাস্তা থেকে সরাতে গেলে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়। এসময় উভয়পক্ষের অন্তত ১৫ জন আহত হয়।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও শ্রমিক সূত্রে জানা জায়, বৃহস্প‌তিবার (৩১ মার্চ) সকাল থেকে গার্মেন্টসের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করলেও দুপুর একটার দিকে শ্রমিকরা তাদের বকেয়া বেতনের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। পুলিশ এসে তাদের সরানোর চেষ্টা করলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এসময় পুলিশ লাঠিচার্জ ও টিয়ার সেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়।

পরে পরিস্থিতি স্বাভাবিক হলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, শিল্প পুলিশ ও ফতুল্লা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে মালিক পক্ষের সঙ্গে কথা বলে শ্রমিকদের দ্রুত বকেয়া পরিশোধের আশ্বাস দেয়। এরপর শ্রমিকদের সড়ক থেকে চলে যেতে বললে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। পরে পুলিশ টিয়ার শেল ও কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সারাবাংলা/এমও

পুলিশ বকেয়া বেতন রূপসী গার্মেন্টস শ্রমিকদের অবরোধ


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর