Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কবরস্থান রক্ষার দাবিতে গ্রামবাসীর সড়ক অবরোধ ও মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ এপ্রিল ২০২২ ১৮:২৩

দিনাজপুর: দিনাজপুরের ফুলবাড়ী পৌর এলাকার পূর্ব গৌরীপাড়া গ্রামের কবরস্থান জবর দখল করে ওই গ্রামের আনোয়ারুল কাদির নামে এক ব্যাক্তি নিজ নামে মাঠপর্চা ও নামজারী করার অভিযোগে, ওইসব বাতিল সহ কবরস্থান রক্ষার দাবিতে সড়ক অবরোধ ও মানববন্ধন করছেন তিন গ্রামের বাসীন্দারা।

শুক্রবার (১ এপ্রিল) জুমার নামাজের পরে বেলা ২টার সময় পৌর শহরের ঢাকা মোড় নামক স্থানের ফুলবাড়ী-গোবিন্দগঞ্জ সড়কের দুই পাশে দাঁড়িয়ে আধঘণ্টাব্যাপী মানববন্ধন করেন।

বিজ্ঞাপন

এ সময় বক্তব্য রাখেন ৫নং পৌর কাউন্সিলর মো. মমতাজুর রহমান পারভেজ, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন মণ্ডল, বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুস সামাদ মণ্ডল, গৌরীপাড়া মসজিদ কমিটির সভাপতি মো. আলতাব মণ্ডল প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘গ্রামের পুর্ব পুরুষদের কবরস্থান জবর দখল করে আনোয়ারুল কাদির ব্যক্তিগত স্থাপনা নির্মান করে নিজ নামে মাঠপর্চা, রেকর্ড এবং নামজারি করেছে। যা আমরা গ্রামবাসীরা কোনোভাবে মেনে নেব না। তাই নামজারিসহ ওইসব বাতিল করে কবরস্থান রক্ষার দাবীতে আমরা গ্রামবাসী একত্রিত হয়ে রাস্তায় নেমেছি।’

বিষয়টি নিয়ে অভিযুক্ত আনোয়ারুল কাদির বলেন, ‘এটি আমার নিজেস্ব সম্পত্বি আমি দির্ঘদিন ধরে ভোগদখল করে আসছি, আমার জমি আমি কেনো ছাড়ব? প্রয়োজনে কাগজপত্র দেখতে পারেন।’

এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন এবং সহকারী কমিশনার ভূমি মোছা. শামিমা আক্তার জাহান এর সঙ্গে বিষয়টি নিয়ে কথা বলার জন্য তাদের অফিসিয়াল নাম্বারে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

সারাবাংলা/একে

গোরস্থান দিনাজপুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর