Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর: অধ্যক্ষসহ ৬ জনের নামে জিডি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ এপ্রিল ২০২২ ২৩:১৭

বগুড়া: গাবতলীতে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীসহ নেতাদের ছবি সম্বলিত ডিজিটাল প্যানা ভাঙচুরের অভিযোগে গাবতলী মহিলা কলেজের অধ্যক্ষ নুরে আলম সিদ্দীকীসহ ২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৩/৪ জনের নামে থানায় জিডি করা হয়েছে।

শুক্রবার (১ এপ্রিল) থানা সূত্রে জানা গেছে, গাবতলী উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাকিব বাদী হয়ে বৃহস্পতিবার (৩১ মার্চ) রাতে এই জিডি করেছেন।

জিডিতে তিনি বলেছেন, চলতি বছরের ১৫ মার্চ বগুড়া সারিয়াকান্দি সড়কে অবস্থিত গাবতলী মহিলা কলেজের সামনে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীসহ নেতাদের ছবি সম্বলিত একটি ডিজিটাল প্যানা গাছে টানানো হয়। কিন্তু গত ২৭ মার্চ ২০২২ তারিখে রাত ৯টায় ১নং বিবাদী গাবতলী মহিলা কলেজের অধ্যক্ষ মো. নুরে আলম সিদ্দীকীর নির্দেশে ২নং বিবাদী বিএনপি নেতা উঞ্চুরখী সাইড়পাড়া গ্রামের সৌরভ হোসেনসহ অজ্ঞাত ৩/৪ অপরিচিত লোকজন ডিজিটাল প্যানাটি ভেঙে উঞ্চুরখী জাহাঙ্গীরের গ্রিলের দোকানে লুকিয়ে রাখে।

প্যানাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বিভিন্ন নেতাদের ছবি ছিল। প্যানা ভাঙার কারণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননা করাসহ ক্ষতিসাধন করা হয়েছে। থানার ডিউটি অফিসার জাহাঙ্গীর হোসেন জিডির বিষয়টি নিশ্চিত করেছেন।

তবে অভিযোগ অস্বীকার করেছেন, গাবতলী মহিলা কলেজের অধ্যক্ষ নুরে আলম সিদ্দীকী। তিনি বলেন, ‘কলেজে ২ দিনব্যাপি ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান চলছিল। সেখানে বগুড়ার অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসারসহ সরকারি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা অতিথি ছিলেন, ডেকোরেটরের কাজ করতে গিয়ে হয়তো প্যানাটি খুলে পড়েছে, ভাঙচুর করা হয়নি। যা কিছু করেছে ডেকোরেটরের লোকজন, আমরা এর সঙ্গে জড়িত নই।’

বিজ্ঞাপন

ছাত্রলীগ নেতা আব্দুর রাকিব বলেন, ‘থানায় জিডির করা হয়েছে। বিএনপির নেতারা প্যানা ভাঙার কারণে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবমাননা করা হয়েছে।’

সারাবাংলা/এমও

জিডি ডিজিটাল প্যানা বঙ্গবন্ধু-প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর