Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংকট মোকাবিলায় ইমরানের সামনে যেসব পথ

আন্তর্জাতিক ডেস্ক
২ এপ্রিল ২০২২ ১৪:০৩

ইমরান খান, ফাইল ছবি

নিজের জীবন ঝুঁকির মধ্যে রয়েছে বলে দাবি করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তবে তিনি এ নিয়ে ভয় পান না উল্লেখ করে বলেন, স্বাধীন ও গণতান্ত্রিক পাকিস্তানের জন্য তার লড়াই চালিয়ে যাবেন। একইসঙ্গে দেশটির চলমান রাজনৈতিক সংকট মোকাবিলায় ৩টি পথের কথাও জানিয়েছেন তিনি। খবর এনডিটিভি।

বিশ্বাসযোগ্য তথ্যের ভিত্তিতে গতকাল শুক্রবার (১ এপ্রিল) এমনটা দাবি করছেন বলেও উল্লেখ করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। আগামীকাল রোববার (৩ এপ্রিল) জাতীয় পরিষদে ইমরানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের আগে এআরওয়াই নিউজ’কে দেওয়া সাক্ষাৎকারে এ দাবি করেন তিনি।

বিজ্ঞাপন

রাজনৈতিক সংকট মোকাবিলার বিষয়ে ইমরান খান বলেন, প্রতিষ্ঠান (শক্তিশালী সামরিক বাহিনী) তাকে তিনটি বিকল্প দিয়েছে- অনাস্থা ভোট, আগাম নির্বাচন বা প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করা।

শুধু তার জীবন নয়, বিদেশিদের মদদপুষ্ট বিরোধী দলগুলো তার চরিত্রকে হত্যা করার চেষ্টা করবে বলে উল্লেখ করেন পাক প্রধানমন্ত্রী। তিনি বলেন, ‘আমার জাতিকে জানাতে দিন যে, আমার জীবনও ঝুঁকির মধ্যে রয়েছে। এমন কি তারা আমার চরিত্র হত্যার পরিকল্পনাও করেছে। শুধু আমিই নয়, আমার স্ত্রীকেও।’

এক প্রশ্নের জবাবে ইমরান বলেন, ‘যদি টিকে যাই (আস্থা ভোটে) তাহলে জোট ত্যাগ করা দলগুলো সঙ্গে আর একত্রে কাজ করা সম্ভব নয়। এক্ষেত্রে আগাম নির্বাচন দেওয়াই ভালো পথ। তাই দেশবাসীর কাছে অনুরোধ করব আমাকে একটি সাধারণ সংখ্যাগরিষ্ঠতা দেওয়ার জন্য, যাতে আমাকে আপস করতে হবে না।’

সারাবাংলা/এনএস

ইমরান খান টপ নিউজ পাকিস্তান

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর