Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সরকারের লাগামহীন লোভের কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট
২ এপ্রিল ২০২২ ১৪:২২

ঢাকা: দ্রব্যমূল্যের আকশচুম্বী ঊর্ধ্বগতির পেছনে সরকারের ‘লাগামহীন লোভ’ কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২ এপ্রিল) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত প্রতীকী অনশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দুর্নীতির প্রতিবাদে ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপি এ প্রতীকী অনশনের আয়োজন করে।

সকাল ১০টায় শুরু হওয়া পাঁচ ঘণ্টার এই কর্মসূচির শুরুতেই বক্তব্য দেন বিএনপি মহাসচিব। প্রতীকী অনশনে উপস্থিত আছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান ও দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এই সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে জনগণের সমস্যার সমাধান করতে। ব্যর্থ হয়েছে মানুষের চাল-ডাল-তেলসহ সব নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমাতে। কাল থেকে রমজান মাস শুরু হচ্ছে। সমগ্র বিশ্বের মুসলমানদের জন্য এটা একটা গুরুত্বপূর্ণ মাস। কিন্তু এই সরকার কী করছে? তাদের লাগামহীন লোভ, তাদের সিন্ডিকেটগুলোর লোভের কারণে প্রত্যেকটি জিনিসের মূল্য আকাশচুম্বী।

তিনি বলেন, ‘আজকে ভয়াবহ যে অবস্থার সৃষ্টি করেছে এই অনির্বাচিত সরকার, তাদেরকে যদি পরাজিত করতে না পারি, তাদেরকে যদি ক্ষমতা থেকে সরাতে না পারি; তাহলে এদেশের মানুষের অস্তিত্ব থাকবে না।’

কর্মসূচিতে অংশ নেওয়া আমান উল্লাহ আমান বলেন, ‘আমাদের এই কর্মসূচি প্রতীকী। কাল থেকে রমজান শুরু হচ্ছে। যেভাবে বাজারে জিনিসপত্রের দাম বেড়েছে সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে। এভাবে চলতে পারে না। সরকারের কাছে এই সভা থেকে আবার দাবি জানাচ্ছি, অবিলম্বে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোর ব্যবস্থা করুন। নইলে জনগণ চুপ করে বসে থাকবে না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/এএম

টপ নিউজ দ্রব্যমূল্য দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর