Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রমজানে কম দামে দুধ, ডিম, মাংস বিক্রয়ের উদ্যোগ

স্পেশাল করেসপন্ডেন্ট
২ এপ্রিল ২০২২ ২০:৫৫

ঢাকা: রমজান মাস উপলক্ষে আগামীকাল রোববার (৩ এপ্রিল) থেকে রাজধানীতে সুলভ মূল্যে দুধ, ডিম ও মাংস বিক্রির উদ্যোগ নিয়েছে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়। কম দামে এসব পণ্য বিক্রির জন্য রাজধানী ঢাকার ১০টি স্থানে ভ্রাম্যমাণ ব্যবস্থা চালু থাকবে। ২৮ রমজান পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে।

গরুর মাংস, খাসির মাংস, দুধ ও ডিমের সরবরাহ বৃদ্ধি ও সাপ্লাই চেইন সচল রেখে মূল্য স্থিতিশীল রাখতে রমজান মাসে জনসাধারণের মাঝে এসব পণ্য বিক্রির উদ্যোগ নেওয়া হয়েছে। মানুষ যেন সহজেই প্রাণিজ আমিষ ও পুষ্টির চাহিদা মেটাতে পারে সে লক্ষ্যে ব্যবসায়ী, উৎপাদনকারী ও সাপ্লাই চেইন সংশ্লিষ্ট সকলকে সঙ্গে নিয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে এ ভ্রাম্যমাণ বিপণন ব্যবস্থা বাস্তবায়ন করা হবে।

বিজ্ঞাপন

রোববার সকালে রাজধানীর কৃষি খামার সড়কের প্রাণিসম্পদ অধিদফতর প্রাঙ্গণে এক অনুষ্ঠানে এ কার্যক্রম উদ্বোধন করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। প্রাথমিকভাবে সচিবালয় সংলগ্ন আব্দুল গণি রোড, খামারবাড়ি গোল চত্বর, জাপান গার্ডন সিটি, মিরপুর ৬০ ফুট রাস্তা, আজিমপুর মাতৃসদন, পুরান ঢাকার নয়াবাজার, আরামবাগ, নতুন বাজার, মিরপুরের কালশী এবং যাত্রাবাড়িতে ভ্রাম্যমাণ বিপণন ব্যবস্থা চালু করা হবে।

প্রতিটি ভ্রাম্যমাণ গাড়িতে পাস্তুরিত তরল দুধ প্রতি লিটার ৬০ টাকা, গরুর মাংস প্রতি কেজি ৫৫০ টাকা, খাসির মাংস প্রতি কেজি ৮০০ টাকা, ড্রেসড ব্রয়লার প্রতি কেজি ২০০ টাকা এবং ডিম প্রতি হালি ৩০ টাকা দরে বিক্রি করা হবে।

সারাবাংলা/জিএস/এসএসএ

ডিম দুধ মাংস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর