Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২ কৃষকের আত্মহত্যা: পাম্প অপারেটর গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ এপ্রিল ২০২২ ১৬:১৯

অভিযুক্ত পাম্প অপারেটর সাখাওয়াত হোসেন

রাজশাহী: গোদাগাড়ী উপজেলার নিমঘুটু গ্রামে ধানের জমিতে সেচ না পাওয়ায় দুই সাঁওতাল কৃষকের আত্মহত্যার প্ররোচনা মামলায় গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত হোসেনকে (৩০) গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২ এপ্রিল) দিবাগত রাতে উপজেলার কদমশহর গ্রাম থেকে পুলিশ তাকে গ্রেফতার করে। সাখাওয়াত হোসেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) পরিচালিত ঈশ্বরীপুর-২ গভীর নলকূপের অপারেটর। তিনি স্থানীয় ওয়ার্ড কৃষক লীগের সভাপতি।

বিজ্ঞাপন

সাখাওয়াতের বাড়িও ঈশ্বরীপুর গ্রামে। তার গভীর নলকূপ থেকেই পাশের সাঁওতাল অধ্যুষিত নিমঘুটু গ্রামের কৃষকদের জমিতে সেচ দেওয়া হয়। গত ২৩ মার্চ এই গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাঁওতাল কৃষক অভিনাথ মারান্ডি (৩৭) ও তার চাচাতো ভাই রবি মারান্ডি (২৭) বিষপান করেন।

দুই কৃষকের পরিবারের অভিযোগ, জমিতে সেচের পানি না দেওয়ার কারণে বিষপান করেন তারা। অভিনাথের মৃত্যুর ঘটনায় প্রথমে তার স্ত্রী রোজিনা হেমব্রম গোদাগাড়ী থানায় গিয়ে সাখাওয়াতকে একমাত্র আসামি করে আত্মহত্যার প্ররোচনার অভিযোগে মামলা করেন। পরে হাসপাতালে রবি মারা গেলে তার ভাই সুশীল মারান্ডিও বাদী হয়ে আরেকটি মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, পানি না দিয়ে দুই কৃষককে বিষ খেতে বলেছিলেন অপারেটর সাখাওয়াত। তাই এ দুই কৃষক দুঃখে বিষপান করেন।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল হাসান জানান, সাখাওয়াতের বাড়ি গোদাগাড়ী থানার প্রেমতলী তদন্ত ফাঁড়ির অধীনে। ফাঁড়ির পুলিশ রাত শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে সাখাওয়াতকে গোদাগাড়ী উপজেলার কদমশহর এলাকা থেকে গ্রেফতার করেছে। রোববারই তাকে আদালতে সোপর্দ করা হবে বলেও জানা পুলিশের এই কর্মকর্তা।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

সারাবাংলা/টিআর

গভীর নলকূপের অপারেটর সাখাওয়াত পাম্প অপারেটর পাম্প অপারেটর গ্রেফতার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর