Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লিফটে আটকে আইনজীবী-পুলিশসহ অসুস্থ ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২২ ১৯:০০

বরিশাল: জেলায় নবনির্মিত ১০ তলা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনে লিফটে আটকে পড়ে আইনজীবী, পুলিশ সদস্য এবং বিচার প্রার্থীসহ ১০ জন অসুস্থ হয়ে পড়েছেন। এরমধ্যে দুই পুলিশ সদস্যকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়। সোমবার (৪ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে এই ঘটনা ঘটে।

জেলা পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন এসআই জসিম উদ্দিন বলেন, ভবনের বিভিন্ন ফ্লোরে যাওয়ার জন্য আইনজীবী, পুলিশ এবং বিচারপ্রার্থীসহ ১২ জন লিফটে উঠলে দরজা বন্ধ হযে যায়। পরে আর লিফট নড়ছিল না। প্রায় ৩০ থেকে ৪০ মিনিট আটকে থাকার পর অক্সিজেন সংকট দেখা দেয়। এ সময় লিফটের ভেতর এবং বাইরে থেকে দরজা খোলার চেষ্টা চালিয়ে ব্যর্থ হয়। পরবর্তীতে ইট দিয়ে পিটিয়ে দরজা খোলা হয়। এরই মধ্যে অক্সিজেনের অভাবে লিফটের ভেতরে ১০ জন অসুস্থ হয়ে পড়েন।

আইনজীবী ফজলুল হক বিশ্বাস বলেন, আমাদের মনে হচ্ছিল আমরা সবাই মারা যাচ্ছি। সবাই হাউমাউ করে কাঁদছিলাম। কেউ কেউ লিফটের দরজা ভাঙার মরিয়া চেষ্টা চালান। তবে কোনোভাবেই লিফটের দরজা খোলা যাচ্ছিল না। এভাবে আধা ঘণ্টার বেশি সময় পার হয়। এতে অক্সিজেনের অভাবে সবাই অসুস্থ হয়ে পড়ি। লিফটের ভেতরে মোবাইলও কাজ করছিল না। এ কারণে কারো সঙ্গে কোন ধরনের যোগাযোগ করা যাচ্ছিলো না। পরবর্তীতে বাইরে থেকে আইনজীবী বাচ্চুসহ বিচার প্রার্থীরা ইট দিয়ে আঘাত করে দরজা কিছুটা ফাঁক হয়।পরে লিফটের ভিতরে থাকা সবাই উদ্ধার পাই।

এদিকে ঘটনার পর দুপুর দেড়টার দিকে ঘটনাস্থল পরিদর্শনে যান জেলা জজ রফিকুল ইসলাম ও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মহিবুল ইসলাম। সেখানে লিফটম্যান দেওয়ার সিদ্ধান্ত হয়। একইসঙ্গে লিফটের সমস্যা গণপূর্ত বিভাগকে অবহিত করে দ্রুত সমাধানের নির্দেশ দেওয়া হয়।

প্রসঙ্গত, গত ৩ মার্চ, ৪৯ কোটি ১৭ লাখ টাকায় নবনির্মিত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবনের উদ্বোধন করা হয়।

সারাবাংলা/এসএসএ

লিফটে আটক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর